রবিবার, ১১ এপ্রিল ২০২১
Logo
২৪ ঘন্টায় আক্রান্ত ৭২১৩ : মৃত্যু ৬৬ জন

২৪ ঘন্টায় আক্রান্ত ৭২১৩ : মৃত্যু ৬৬ জন

দেশে করোনা শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

করোনা সংক্রমণের পর থেকে মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৬ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে করোনায় মৃত্যুর সব রেকর্ড ছাড়িয়েছে। এর আগে গত বছরের ৩০ জুন করোনায় ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে নয় হাজার ৩৮৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন সাত হাজার ২১৩ জন, যা এদেশের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ। এর আগে গত ৪ এপ্রিল আক্রান্ত হয়েছিল সাত হাজার ৮৭ জন এর একদিন পর ৫ এপ্রিল আক্রান্ত হয়েছিল সাত হাজার ৭৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ ৫১ হাজার ৬৫২ জনে।

 

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফোরা স্বারিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৫২ জনের মধ্যে ৩৯ জন পুরুষ, ২৭ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৫৪ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী বিভাগে তিনজন। খুলনা ও বরিশাল বিভাগে দুইজন করে চারজন। এ ছাড়া সিলেট বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৬৪ জন, বাড়িতে দুই জন।

 

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৪১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ১১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

 

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৯৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২১৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ সাত হাজার ৮২৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৪ হাজার ২৪২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৫৮১ জন।

সংযুক্ত থাকুন