বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
স্বপ্ন হলো সত্যি : ভৈরব সেতু উদ্বোধন করলেন : প্রধানমন্ত্রী

স্বপ্ন হলো সত্যি : ভৈরব সেতু উদ্বোধন করলেন : প্রধানমন্ত্রী

স্বাধীনতার প্রায় ৫০ বছর পর স্বপ্ন সত্যি হলো যশোরের অভয়নগরবাসীসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষের।


যশোর, খুলনা, নড়াইল, গোপালগঞ্জের মানুষের জন্য যোগাযোগের নতুন দ্বার উম্মোচনে ভুমিকা রাখা ভৈরব নদের উপর নির্মিত সাড়ে ৭ শ’ মিটার দৈর্ঘ ব্রিজটি উদ্বোধন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণ ভবন ভিডিও কনফারেন্সের মাধ্যমে রবিবার বেলা সাড়ে ১১ টায় ব্রিজটি উদ্বোধন করেন। আর এ ব্রিজ উদ্বোধনের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হয়েছে। মুজিব বর্ষ উপলক্ষে ব্রিজটি অভয়নগরবাসীকে বিশেষ উপহার দেওয়া হয়েছে।

এসময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যশোর, পাবনাসহ দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। যশোর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেন যশোর-৪ (অভয়নগর-বাঘারপাড়া) আসনের সংসদ সদস্য রনজিত রায়, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা ) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. অধ্যাপক নাসির উদ্দিন, যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহ সভাপতি আবদুল মজিদ, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-ষবাপতি শাহ ফরিদ জাহাঙ্গীরসহ সরকারি বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতারা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতারা ও সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত জনপ্রতিনিধিরা নওয়াপাড়ায় ভৈরব সেতু নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, ভৈরব নদের পশ্চিম পাশে মশরহাটি এবং পূর্ব পাশে দেয়াপাড়া গ্রামে সংযোগ স্থাপন করেছে সেতুটি। উদ্বোধন উপলক্ষে সেতুর দু’পাশে বিভিন্ন রঙের পতাকা টাঙানোসহ রেলিংয়ে জাতীয় পতাকার রং লাল-সবুজে সাজানো হয়েছে।

সেতুটি দেখার জন্য হাজারো মানুষের ঢল নামে প্রতিদিন। ৭০২ মিটার দৈর্ঘ্য এবং ৮ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৭৮ কোটি ৩৯ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এটি নির্মাণ করেছে ভারত-বাংলাদেশের যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স র‌্যাংকিং।

রোববার থেকে সেতু দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে। সেতু নির্মিত হওয়ায় এই অঞ্চলের অর্থনৈতিক কর্মকা- ও যোগাযোগ ব্যবস্থায় গতি আসবে বলে আশা সংশ্লিষ্টদের।

এদিকে রবিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পর ভৈরব সেতুর দুই প্রান্তের উদ্বোধনী ফলকেরও উন্মোচন করা হয়েছে।

ফলক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, আওয়ামী লীগ নেতা ও নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম, শ্রীধরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রওশন আলী মোড়ল, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ফারাজী, পৌর আওয়ামী লীগ নেতা শেখ আব্দুস সালামসহ উপজেলা প্রকৌশল অফিসের কর্মকর্তা-কর্মচারী, অভয়নগর থানা পুলিশ, সাংবাদিক ও এলাকাবাসী।

সংযুক্ত থাকুন