বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১
Logo
সারাদেশে ৯ ঘণ্টায় বজ্রপাতে প্রাণ হারিয়েছে ১৭ জন

সারাদেশে ৯ ঘণ্টায় বজ্রপাতে প্রাণ হারিয়েছে ১৭ জন

মাত্র ৯ ঘন্টার ব্যাবধানে সারাদেশে বজ্রপাতে ১৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে চট্টগ্রামে চারজন, সিরাজগঞ্জে পাঁচজন, ফেনীতে দুজন এবং মাদারীপুর, নোয়াখালী, মুন্সিগঞ্জ, পটুয়াখালী, মানিকগঞ্জ ও বরিশালে একজন করে মোট ছয়জন নিহত হয়েছেন।

 

রোববার সকাল ৯টা থেকে বিকেলে ৬টার মধ্যে এসব ঘটনা ঘটে। বিস্তারিত জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদে।

চট্টগ্রাম : চট্টগ্রামের মিরসরাই ও বোয়ালখালীতে বজ্রপাতে দুজন নিহত হয়েছেন। একইদিনে ফটিকছড়িতে মাঠে কাজ করার সময় বজ্রপাতে দুই নারীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও তিনজন। সকাল ৯টা থেকে সাড়ে ১০টার মধ্যে এ বজ্রপাতের ঘটনাগুলো ঘটে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় বজ্রপাতে স্কুলছাত্রসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার উল্লাপাড়া, শাহজাদপুর ও বেলকুচি উপজেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে এ মৃত্যুর ঘটনা ঘটে।

মাদারীপুর: জেলার শিবচরে বাদাম তুলতে গিয়ে বজ্রপাতে আয়েশা বেগম (৫০) নামের এক নারী নিহত হন। বিকেল ৪টায় উপজেলার চরজানাজাত ইউনিয়নের বালুরটেকে এলাকায় এ ঘটনা ঘটে।

ফেনী : জেলার সোনাগাজীতে বজ্রপাতে দুই শিশু নিহত হয়েছে। বেলা ১১টায় উপজেলার বগাদানা ইউনিয়নের আলামপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, সাজেদা আক্তার (১২) ও আল আমীন (৬)।

নোয়াখালী : জেলার হাতিয়ায় ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে মো. আবদুল মান্নান খোকন (৩৬) নামের এক কৃষক নিহত হয়েছেন।

পটুয়াখালী : জেলার মির্জাগঞ্জে ক্ষেতে চাষ করার সময় বজ্রপাতে আবদুল জলিল নামের এক ব্যক্তি নিহত হন।

মুন্সিগঞ্জ : জেলার সিরাজদিখানে বৃষ্টির মধ্যে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে অপূর্ব বর্মন (১৯) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওরে বজ্রপাতে মো.শাহীন হোসেন (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

বরিশাল : বিকেল বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের উত্তর সাতলা গ্রামে বজ্রপাতে নান্টু বালী (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সংযুক্ত থাকুন