রবিবার, ১১ এপ্রিল ২০২১
Logo
শোকে মুহ্যমান দক্ষিণাঞ্চল

শোকে মুহ্যমান দক্ষিণাঞ্চল

কিংবদন্তী সাংবাদিক নেতা, সাংবাদিক সমাজের আইকন, দক্ষিণাঞ্চলের বহুল প্রচারিত ও স্বনামধন্য পত্রিকা দৈনিক নওয়াপাড়ার প্রকাশক সম্পাদক ও নওয়াপাড়া প্রেসক্লাবের বারবার নির্বাচিত সভাপতি দক্ষিণাঞ্চলের সাংবাদিক সমাজের সকলের প্রিয় ভাই আসলাম হোসেনের অকাল মৃত্যুতে শোকে মুহ্যমান যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, ঝিনাইদহসহ গোটা দক্ষিণাঞ্চলের সাংবাদিক সমাজ।


শোকে ব্যাথিত এতদাঞ্চলের সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ। শোকাহত শিক্ষক সমাজ। ব্যবসা পাড়ায় ও বইছে শোকের বেদনা।


বিশেষ করে যশোরের অভয়নগর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের ধনী, দরিদ্র, অসহায় এমনকি ছিন্নমূল মানুষেরা বাকরূদ্ধ। বিভিন্ন কর্নার থেকে দৈনিক নওয়াপাড়াকে তাদের বেদনার কথা প্রকাশ করছেন। লিখিত ভাবেও শোক বিবৃতি অব্যাহত রয়েছে।


বিভিন্ন অঞ্চল থেকে পাঠানো শোক বিবৃতি- প্রেস বিজ্ঞপ্তি : দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক, নওয়াপাড়া প্রেস ক্লাবের সভাপতি আসলাম হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লাসহ নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।


প্রেস বিজ্ঞপ্তি : দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক, নওয়াপাড়া প্রেস ক্লাবের সভাপতি আসলাম হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন দৈনিক দক্ষিণাঞ্চল প্রতিদিন পরিবার।


বিবৃতিদাতারা হলেন দক্ষিণাঞ্চল প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস এম সাহিদ হোসেন, বার্তা সম্পাদক (ভারপ্রাপ্ত) মিলন হোসেন, সিনিয়র রিপোর্টার জয়নাল ফরাজী, শশাঙ্ক স্বর্ণকার, স্পোর্টস রিপোর্টার আনওয়ার আহমেদ মুন, ফটোসাংবাদিক বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক ও এস এম বাহাউদ্দিন-সহ কর্মরত সাংবাদিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘সম্পাদক আসলাম হোসেন এর মৃত্যু সংবাদপত্র জগতে এক অপূরণীয় ক্ষতি।


তিনি তার কর্মের মধ্য দিয়ে সারাজীবন বেঁচে থাকবেন।’ কুয়াদা সংবাদদাতা : দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেন’র মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, কুয়াদা প্রেসক্লাবের নের্তৃবৃন্দ। নের্তবৃন্দরা হলেন, কুয়াদা প্রেসক্লাব সভাপতি দুলাল সমাদ্দার, সহ-সভাপতি আফজাউল করিম, বিএম মিলন, সাধারণ সম্পাদক রাশেদ হোসেন, যুগ্ম সম্পাদক নাসির উদ্দীন নয়ন ও আবু সাঈদ, অর্থ সম্পাদক প্রভাষক রমজান আলী, দপ্তর সম্পাদক এম সোহরাব, প্রচার সম্পাদক এস, এম টিটো, সাহিত্য সাংস্কৃতিক মোজাম উদ্দীন, নির্বাহী সদস্য রেজাউল করিমসহ কর্মরত সাংবাদিকবৃন্দ। বিবৃতিতে, গনমাধ্যমে আসলাম হোসেন’র অবদান এ অঞ্চলের মানুষ স্মরণ রাখবে বলে জানান।

নওয়াপাড়া প্রেস ক্লাবের সভাপতি, দৈনিক নওয়াপাড়ার প্রকাশক-সম্পাদক আসলাম হোসেনের রুহের মাগফিরাত কামনায় নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে দোয়া মাহফিল অনুর্ষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে শিক্ষক অডিটোরিয়ামে প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা শরীক হন। দোয়া পরিচালনা করেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক এমএম আবদুল হামিদ।


প্রতিনিধি, ঝিনাইদহ : দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক-সম্পাদক নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি প্রতিথযশা সাংবাদিক আসলাম হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সহ-সভাপতি ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার বিশেষ প্রতিনিধি ফয়সাল আহমেদ, এশিয়ান টিভি ও দেশ রুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি এম রবিউল ইসলাম রবি, সময় টিভির জেলা প্রতিনিধি সোহাগ আলী, চ্যানেল টোয়েন্টিফোর টিভির জেলা প্রতিনিধি সাদ্দাম হোসেন, মুভিবাংলা টিভি ও দৈনিক স্পন্দন পত্রিকার জেলা প্রতিনিধি নিরব হোসেন, দৈনিক শ্যামবাজার পত্রিকার সম্পাদক আলী হাসান, সাংবাদিক বসির আহমেদ, আশরাফুল ইসলাম, মামুনুর রশিদ টিটন, আবিদুল ইসলামসহ পত্রিকার পাঠক, শুভান্যধায়ী, পরিবেশকসহ নানা শ্রেণীপেশার মানুষ।


কালিগঞ্জ (সাতক্ষীরা) সংবাদদাতা: পাঠকনন্দিত পত্রিকা ‘দৈনিক নওয়াপাড়া’র সম্পাদক ও প্রকাশক, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের মৃত্যুতে কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। মরহুমের রূহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, সহ-সভাপতি আহাদুজ্জামান আহাদ, শেখ সাদেকুর রহমান, সাধারণ সম্পাদক ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, যুগ্ম সম্পাদক এসএম গোলাম ফারুক, সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, অর্থ সম্পাদক গাজী মিজানুর রহমান, দপ্তর সম্পাদক এমডি আরাফাত আলী, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক বাবলা আহমেদ, কার্যনির্বাহী সদস্য সনৎ কুমার গাইন, সদস্য আফজাল হোসেন, জিএম বারী, ফারুক হোসেন লিমন, জামাল উদ্দীন প্রমুখ।


কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা : দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। তার রুহের মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সমকালের জামির হোসেন, সহ-সভাপতি জয়যাত্রা টেলিভিশনের হাবিব ওসমান ও মানবজমিনের ওসমান গনি জুয়েল, সাধারন সম্পাদক সংবাদের সাবজাল হোসেন, যুগ্ম সম্পাদক আমাদের সময়ের মানিক ঘোষ ও দৈনিক যুগান্তরের শাহরিয়ার আলম সোহাগ, সাংগাঠনিক সম্পাদক যায়য়ায়দিনের তারেক মাহমুদ, সহ-সাংগাঠনিক সম্পাদক আহসান কবির, অর্থ সম্পাদক সমাচারের আরিফ মোল্ল্যা, অফিস সম্পাদক ভোরের কাগজ ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার বেলাল হুসাইন বিজয়, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক ৭১ টিভির মিশন আলী ও প্রচার সম্পাদক গ্রামের কাগজের জাহাঙ্গীর হোসেন। নির্বাহী সদস্য নবচিত্রের উপদেষ্টা সম্পাদক মোস্তফা আব্দুল জলিল, প্রেসক্লাবের সাবেক সভাপতি গ্রামের কাগজের টিপু সুলতান, গাজী টিভির ওলিয়ার রহমান, সান নিউজের এমদাদুল ইসলাম ইন্তা, ক্রাইম ওয়াল্ডের এম এ রউফ, ভোরের পাতার সাইদুর রহমান ও আমাদের নতুন সময়ের ফিরোজ আহম্মেদ। সাধারন সদস্য নতুন কথার রেজাউল ইসলাম, সময়ের বাংলাদেশের ষ্টাফ রিপোটার রেজা কাশেম আরজু, খবর তরঙ্গের রুহুল আমিন সৌরভ, নবচেুনার রাজু আহম্মেদ শাহিন, চ্যানেল এস টিভির নজরুল ইসলাম, প্রতিদিনের কথার মামুনুর রশিদ, নবচিত্রের ফটো সাংবাদিক শাহিনুর রহমান পিন্টু, সরেজমিনের গোলাম রসুল, সত্যপাঠের আব্বাস উদ্দিন, শিকলের জুয়েল রানা, ইভিনিং নিউজের দিপ্ত দত্ত ইনকিলাবের আশিকুর রহমান সোহাগ, অবজারভারের মতিউর রহমান, অন্যদৃষ্টির হাসানুজ্জামান হাসু, তৃতীয় মাত্রার নাজমুল হাসান নাজিম, সকালের সময়ের ফরহাদ হোসেন, আগামীর সময়ের রিয়াজ মোল্ল্য, খোলা কাগজের কামরুজ্জামান তোতা, খবরপত্রের হুমায়ুন কবির, সমাচার দর্পনের সুজন হোসেন ও মুহুর্ত্ব টিভির এহতেশাম রফিক। প্রেসক্লাবের উপদেষ্টা পরিষদের উপদেষ্টা সদস্য নবচিত্রের প্রধান সম্পাদক আলহাজ¦ শহিদুল ইসলাম, উচ্চকন্ঠের সাবেক সম্পাদক আনোয়ারুল ইসলাম রবি, সাবেক কল্যানের আবুসামা, অবজারভারের আজিবর রহমান, বৈশাখী টিভি ইত্তেফাকের রফিকুল ইসলাম মন্টু ও মানবকন্ঠের শাহাজান আলী বিপাশ।


রূপসা সংবাদদাতা : দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন রূপসা উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন ক্লাবের সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবু, সাধারণ সম্পাদক আ. রাজ্জাক শেখ, সিনিয়র সহ-সভাপতি জিএম আসাদুজ্জামান, সহ-সভাপতি এম মুরশিদ আলী, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ ফ ম আইয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক আ, মজিদ শেখ, দপ্তর সম্পাদক চন্দন ভট্টচার্য্য, প্রচার সম্পাদক মো. মোশারেফ হোসেন, ক্রীড়া সম্পাদক নাজিম সরদার, সদস্য এইচ এম রোকন, নুর ইসলাম, আনিচুর রহমান, শাহারিয়ার হোসেন মানিক, মিলন সাহা,কুরবান শেখ প্রমূখ।


স্টাফ রিপোর্টার, কেশবপুর : দক্ষীনবঙ্গের বহুল প্রচারিত দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক আসলাম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সভাপতি এ্যাড রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম- সম্পাদক ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, যুগ্ম-সম্পাদক সাবেক চেয়ারম্যান ইয়ার মাহমুদ, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিক বিপুল, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, কোষাধ্যক্ষ স্বপন কুমার মুখার্জী, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা, উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বি এম শহিদুজ্জামান শহিদ, যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আজাহারুল ইসলাম মানিক প্রমুখ।

 

চুকনগর সংবাদদাতা : দৈনিক নওয়াপাড়ার প্রকাশক ও সম্পাদক এবং নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের মৃত্যুতে তার রুহের মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে চুকনগর প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকবৃন্দ এক শোক বিবৃতি দিয়েছেন। বিবৃতিদাতারা হলেন চুকনগর প্রেসক্লাবের সভাপতি এম রুহুল আমীন, সিনিয়র সাংবাদিক কবি ইব্রাহিম রেজা, গৌতম রাহা, সহ সভাপতি ও এটিএন নিউজের উপজেলা প্রতিনিধি গাজী আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক শংকর ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, কোষাধ্যক্ষ ডাঃ এম এম জলিল, সাংবাদিক প্রভাষক আব্দুল রাজ্জাক, গাজী শামীম হোসেন মিঠু, সুমন ব্রক্ষ্র, ইমরান হুসাইন, বিএম ফিরোজ আহম্মেদ, আলমগীর হোসেন প্রমুখ। বসুন্দিয়া সংবাদদাতা : সাহসী ও প্রতিথযশা সাংবাদিক দক্ষিণবঙ্গের সাংবাদিকদের হৃদয় গগণের ধ্রুবতারা, নওয়াপাড়া প্রেসক্লাবের বারবার নির্বাচিত সভাপতি, বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তিত্ব, বিশিষ্ট সমাজসেবক মরহুম আসলাম হোসেন এর অকাল মৃত্যুতে প্রেসক্লাব বসুন্দিয়া’র কার্যালয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন প্রেসক্লাবের নেতৃবৃন্দ। সোমবার দুপুর ২টায় শোক প্রকাশ ও দোয়া-মাগফেরাতের সময় কার্যালয়ে উপস্থিত ছিলেন প্রেসক্লাব বসুন্দিয়া’র সভাপতি মোঃ কামাল হোসেন, সহ-সভাপতি শেখ আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক আবু তাহের, দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান, কোষাদক্ষ আব্দুর রশিদ, সদস্য শামীম হোসেন, সাইদ ইবনে হানিফ, শেখ গফফার রহমান, মিজানুর রহমান লিটন, মোঃ রাসেল হোসেন, শেখ আব্দুল গফ্ফার, অমল কৃষ্ণ পালিত, এ্যাডঃ মুরাদ হোসেন প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক নেতা আসলাম হোসেনের অকাল মৃত্যুতে আমরা একজন অভিভাবক হারিয়েছি। যে শূণ্যস্থান আর কখনও পূরণ হবার নয়।

 

স্টাফ রিপোর্টার, মণিরামপুর : নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক আসলাম হোসেন ফুসফুস জটিলতায় মৃত্যুবরণ করায় গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মণিরামপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ কর্মরত সাংবাদিকরা। এক বিবৃতিতে মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহাম্মদ লিটন বলেন, আসলাম হোসেন শুধু পত্রিকার সম্পাদক বা সাংবাদিকই ছিলেন না তিনি সব সাংবাদিকের ভাল একজন বন্ধু ছিলেন। বিবৃতিদাতারা হলেন মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ লিটন, সম্পাদক মোতাহার হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য একেএম নিছার উদ্দীন খান আজম, সহ-সভাপতি জিএম ফারুক আলম, প্রভাষক নূরুল হক, যুগ্ম সম্পাদক হারুন অর রশীদ সেলিম, নওয়াপাড়া পত্রিকার ষ্টাফ রিপোর্টার আসাদুজ্জামান রয়েল, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এসএম সিদ্দিক, অর্থ সম্পাদক ডাঃ মিজানুর রহমান, দপ্তর সম্পাদক অশোক কুমার বিশ্বাস, আইসটি সম্পাদক শফিয়ার রহমান, প্রচার সম্পাদক আবু বক্কার সিদ্দিক, নির্বাহী সদস্য হোসাইন নজরুল হক, মাস্টার আনিচুর রহমান, ইউনুস আলী, মনোয়ার উদ্দীন আহম্মেদ, গীতারানী কুন্ডু, সাবেক সহ-সভাপতি আব্দুল মতিন, সাবেক প্রচার সম্পাদক পত্রিকার স্থানীয় সংবাদদাতা হারুণ অর রশিদ, সাবেক দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলমসহ প্রেসক্লাবের কর্মরত সাংবিদকবৃন্দ।


কেশবপুর সংবাদদাতা : দৈনিক নওয়াপাড়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং নওয়াপাড়া প্রেসক্লাবের সফল সভাপতি আসলাম হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, কেশবপুর নিউজক্লাবের সভাপতি এ.এইচ.এম কামরুজ্জামান হোসেন, সিনিয়র সহ-সভপতি এম.এ রহমান, সাধারন সম্পাদক রুস্তম আলী, যুগ্ম সাধারন সম্পাদক দেবব্রত ঘোষ ফটিক, দপ্তর সম্পাদক এ.কে সোহাগসহ ক্লাবের কর্মরত সাংবাদিকবৃন্দ।

তেরখাদা সংবাদদাতা : গতকাল বিকেল ৪টায় তেরখাদায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুর মোহাম্মদ সিফাতের সভাপতিত্বে দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক ও নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের মৃত্যুতে একটি শোক সভা অনুষ্ঠিত হয়েছে। মরহুমের আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন ক্লাবের সেক্রেটারী বাছিতুল হাবিব প্রিন্স, সহ সভাপতি মোল্যা সেলিম হোসেন, এম বাবুল সরকার, সুধাংশু কুমার বিশ্বাস, রবিউল ইসলাম, আজিজুল হাকিম, কামরুল ইসলাম, তানিয়া ইয়াসমিন তমা, মোঃ ইকলাজ হোসেন, লক্ষী রানী দাসসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।

সংযুক্ত থাকুন