বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
রূপসায় হতদরিদ্র ৭২ পরিবার পাচ্ছেন সরকারি ঘর

রূপসায় হতদরিদ্র ৭২ পরিবার পাচ্ছেন সরকারি ঘর

‘মুজিববর্ষের অঙ্গীকার, গৃহহীন থাকবে না একটি পরিবার’ এই স্লোগান বাস্তবায়নে সারা দেশের ন্যায় খুলনা জেলায় হতদরিদ্র গৃহহীন মানুষদের জন্য সরকারী ব্যবস্থাপনায় তৈরি হচ্ছে সুন্দর সাজানো এক একটি ঘর।

 

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন গতকাল বৃহস্পতিবার দুপুরে রূপসা উপজেলায় দরিদ্র মানুষদের জন্য ঘর তৈরি কার্যক্রম ও অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন এবং সুবিধাভোগীদের সাথে মতবিনিময় করেন।

 

তিনি বলেন, গৃহহীন মানুষগুলো প্রধানমন্ত্রীর উদ্যোগে স্থায়ীভাবে বসবাস করার জন্য একটি করে ঘর পাচ্ছেন, এটাই হবে মুজিববর্ষের সেরা উপহার।

 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান জানান, খুলনা জেলায় ৫ হাজার ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে।

 

প্রথম পর্যায়ে ৯২২টি পরিবারের জন্য ঘর নির্মাণের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ঘরগুলো যাতে টেকসই এবং মানসম্মত হয় সেজন্য জেলা ও উপজেলা পর্যায়ের মনিটরিং কমিটি নিয়মিত তদারকি করছে।

 

রূপসা উপজেলায় ৭২ টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। ইতিমধ্যে ৩৫ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। নির্মাণ কাজ পরিদর্শনকালে রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধ এবং সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

সংযুক্ত থাকুন