শুক্রবার, ২৫ জুন ২০২১
Logo
রুপদিয়ায় একশ’ বছরের পুরাতন রাস্তা দখল!

রুপদিয়ায় একশ’ বছরের পুরাতন রাস্তা দখল!

সংবাদ সম্মেলনে অভিযোগ

যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়নের রুপদিয়া গ্রামে একদল সন্ত্রাসীর বিরুদ্ধে একশ’ বছরের পুরাতন গ্রাম্য রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ তুলেছেন অ্যাডভোকেট আব্দুল লতিফ মোড়ল।

 

গতকাল মঙ্গলবার প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রাস্তাটি দখলমুক্ত করতে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

 

সংবাদ সম্মেলন থেকে তিনি জানান, ৬৬ নম্বর রুপদিয়া মৌজার ৩৯৬৪, ৩৯৬৫ ও ৩৯৬২ নম্বর দাগে তার ৩৫ শতক জমি রয়েছে।

 

এ জমিতে তার পৈত্রিক বসতবাড়ি ও পুকুর রয়েছে। তার বসতবাড়ির পশ্চিম পাশে গ্রাম্য রাস্তা রয়েছে। প্রায় একশ’ বছর ধরে গ্রামের সাধারণ মানুষ রাস্তাটি ব্যবহার করে আসছে।

 

রাস্তা চলাচলে জন্য আরো ভাল করে কয়েক দফা ইউনিয়ন পরিষদ ও স্বেচ্ছাসেবী সংস্থা কেয়ারের পক্ষ থেকে মাটি ভরাট করা হয়েছে।

 

পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের ইউসুফ আলী মোড়লের ছেলে আব্দুর রহমান, আজিবর রহমান ও লুৎফর রহমান একদল সন্ত্রাসীদের নিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছে।

 

গত ৫ জানুয়ারি তারা রাস্তার উপর বাঁশের বেড়া ও টিনের ছাউনি দিয়ে ঘর নির্মাণ করেছে। এতে এলাকার মানুষের চলাচলে বিঘœতা সৃষ্টি হয়েছে। ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান ও চাঁচড়া ফাঁড়ির পুলিশের এস আই মফিজুর রহমানের উপস্থিতিতে শালিশ করার পরও রাস্তাটি দখলমুক্ত হচ্ছে না।

 

এ ঘটনায় সাধারণ মানুষের মধ্যে চরম উদ্বেগ ও অসন্তোষ জন্ম দিয়েছে। উপযুক্ত সমাধান না হলে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে। সংঘর্ষ প্রতিহত করতে তিনি প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন চাঁচড়া ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, চাঁচড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক সাজ্জাদ হোসেন বাবু, আব্দুল লতিফ মোড়লের ভাই জিয়াউর রহমান ও প্রতিবেশী জিয়াউর রহমান।

সংযুক্ত থাকুন