শনিবার, ০৮ মে ২০২১
Logo
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে করোনার হানা

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে করোনার হানা

১৮ ভারতীয় শ্রমিকসহ আক্রান্ত ২০

বাগেরহাটের রামপাল কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ২০ শ্রমিক করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৮জন ভারতীয় নাগরিক এবং ২জন বাংলাদেশী নাগরিক রয়েছেন। আক্রন্তদের বিদ্যুৎ কেন্দ্রের অধীনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী আইসোলেশনে রাখা হয়েছে। রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ২০ শ্রমিকসহ গেল ২৪ ঘন্টায় বাগেরহাটে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছ্।

 

করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ শূরু হওয়ার পর থেকে এই পর্যন্ত বাগেরহাটে ১‘শ ৩৪ জন করোনা আক্রন্ত হয়েছেন। বিভিন্ন উপজেলায় করোনা সংক্রমিত হয়ে অন্তত ৩জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনা শুরু হওয়ার পর থেকে এই পর্যন্ত বাগেরহাটে মোট ১ হাজার ২‘শ ১৬জন করোনা আক্রান্ত হলেন। বৃহস্পতিবার বিকেলে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, ১০৩ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

এদের মধ্যে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানি (প্রাঃ) লিঃ এর অধীনে রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের (১৩১০ মেগাওয়াট মৈত্রি সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট) ২০ শ্রমিক রয়েছে। আক্রন্ত শ্রমিকদের মধ্যে ১৮ জন ভারতীয় এবং ২জন বাংলাদেশী শ্রমিক রয়েছেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আইসোলেশন নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। তিনি আরও বলেন, করোনার দ্বীতিয় ঢেওয়ে বাগেরহাটে সর্বমোট ১‘শ ৩৪ জন করোনা আক্রন্ত হয়েছেন। এদের ম্যে তিনজন মারা গেছেন।

 

৪জন বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। করোনা সংক্রমন রোধে সকলকে বাড়িতে অবস্থান ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন। এদিকে কঠোর লক ডাউনের ২য় দিনে বাগেরহাট শহরের কাঁচা বাজার, ফলপট্টী, সাধনার মোড়, রাহাতের মোড়সহ বিভিন্ন স্থানে জনসমাগম লক্ষ করা হয়েছে। তবে জনসমাগম এড়াতে বাগেরহাট দড়াটানা সেতু টোল প্লাজা, ট্রাফিক মোড়, দশানীসহ বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট রয়েছে।

সংযুক্ত থাকুন