মঙ্গলবার, ২২ জুন ২০২১
Logo
রবিবার থেকে যশোরে করোনার টিকা পাবেন ৫৫ বছরের উপরের বয়সীরা

রবিবার থেকে যশোরে করোনার টিকা পাবেন ৫৫ বছরের উপরের বয়সীরা

যশোরে করোনার টিকা পাবেন ৫৫ বছরের উপরের বয়সীরা। আগামী ৭ ফেব্রুয়ারী থেকে যশোরে করোনার টিকা প্রদান শুরু হবে। ৫৫ বছরের বেশি বয়সী যেসব মানুষ, যারা অনলাইনে রেজিস্ট্রেশন করে কনফরমেশন এসএমএস পেয়েছেন কেবল তারাই টিকা নেয়ার সুযোগ পাবেন।


এসএমএস’র মাধ্যমে টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন কারীদেরকে তারিখ ও টিকাদান কেন্দ্র সম্পর্কে জানিয়ে দেয়া হচ্ছে। যাদের বয়স ১৮ বছরের নীচে এবং গর্ভবতী বা সন্তানকে বুকের দুধ খাওয়ান এমন মা, যাদের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস আছে কিংবা মারাত্মক অসুস্থ বা দীর্ঘমেয়াদী জটিল রোগে ভুগছেন তাদেরকে করোনার টিকা দেয়া হবে না বলে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ। মঙ্গলবার সকালে সিভিল সার্জন শেখ আবু শাহীন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।


প্রেস বিজ্ঞপ্তিতে সিভিল সার্জন জানিয়েছেন, প্রশিক্ষণ প্রাপ্ত টিকাদান কর্মীর মাধ্যমে সবাইকে করোনা ভাইরাসের টিকা প্রদান করা হবে। টিকা নিতে ইচ্ছুক সবাইকে www.surokkha.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন তিনি। রেজিস্ট্রেশন সম্পন করতে জাতীয় পরিচয়পত্রের নম্বর (১৭ বা ১০ ডিজিট) প্রয়োজন হবে।


রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর একটি টিকা কার্ড ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্নকারী মোবাইল ফোনে এসএমএস’র মাধ্যমে টিকা গ্রহণের তারিখ ও কেন্দ্র সম্পর্কে জানতে পারবেন।


সিভিল সার্জন শেখ আবু শাহীন টিকা নিয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘করোনা টিকা প্রায় পার্শ্বপ্রতিক্রিয়াহীন একটি নিরাপদ ভ্যাকসিন। সুতরাং এটি গ্রহণে অহেতুক ভয় ও আতঙ্কিত হওয়ার কারণ নেই।


করোনার টিকা নিয়ে কোনো ধরনের গুজবে কান না দেয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক ও করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে গঠিত জেলা কমিটির সভাপতি তমিজুল ইসলাম খান।

সংযুক্ত থাকুন