বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
যশোর জেলায় প্রথম করোনা ভ্যাকসিনের তালিকা তৈরি চলছে

যশোর জেলায় প্রথম করোনা ভ্যাকসিনের তালিকা তৈরি চলছে

করোনা প্রতিরোধ কমিটির সভা

বিশ্ব আজ করোনার ভয়াল থাবায় বিপর্যস্ত। বিশ্বের শীর্ষ দেশ থেকে শুরু করে দরিদ্র দেশগুলোও এ ভয়াল থাবা থেকে রেহাই পাচ্ছেনা। অনেক দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। মুখ থুবড়ে পড়েছে অর্থনীতি। স্থবির শিক্ষা ব্যবস্থা।


বাংলাদেশেও করোনা চালিয়ে যাচ্ছে তা-ব। একে একে দেশ হারিয়ে ফেরছে তার নক্ষত্রময় সন্তানদের। এমন ভয়াবহ পরিস্থিতিতে মানুষ করোনা ভ্যাকসিনের দিকে চেয়ে আছে।


ভ্যাকসিন আবিস্কারের পর থেকে বেশ কয়েকটি দেশে প্রয়োগ শুরু হয়েছে। বাংলাদেশেও করোনা ভ্যাকসিন প্রয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। সে লক্ষে সারা দেশের ন্যায় যশোর জেলায়ও প্রথম দফায় যারা ভ্যাকসিন পাবেন তাদের তালিকা প্রস্তুত করা হচ্ছে।


তালিকা অনুযায়ী কোভিড-১৯ স্বাস্থ্যসেবায় সরাসরি সম্পৃক্ত সরকারি, বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্যকর্মীরা প্রথমেই পাবেন এই ভ্যাকসিন। এরপর তালিকায় রয়েছেন মুক্তিযোদ্ধা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রাষ্ট্র পরিচালনায় কর্মকর্তা-কর্মচারী, সংবাদমাধ্যম কর্মী ও জনপ্রতিনিধিরা।

এরপর বয়স অনুযায়ী সিটি কর্পোরেশন ও পৌরসভার কর্মচারী, ধর্মীয় প্রতিনিধি, মৃতদেহ সৎকার কাজে নিয়োজিত ব্যক্তি, জরুরি পানি-গ্যাস-পয়ঃনিষ্কাশন-বিদ্যুৎ-ফায়ারসার্ভিস-পরিবহন কর্মী, স্থল-নৌ-বিমান বন্দর কর্মী, প্রবাসী শ্রমিক, জেলা-উপজেলায় জরুরি জনসেবায় সম্পৃক্ত সরকারি কর্মচারী, ব্যাংক কর্মকর্তা-কর্মচারী এবং স্বল্প রোগ প্রতিরোধ ক্ষমতার জনগোষ্ঠীরা করোনার ভ্যাকসিন পাবেন।


এরপর ধীরে ধীরে দেশের সবাইকে করোনার ভ্যাকসিনের আওতায় আনা হবে। যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এ তথ্যজানিয়েছেন। গতকাল শনিবার রাতে করোনা প্রতিরোধে যশোর জেলা সমন্বয় কমিটির সভায় তিনি এ তথ্য জানান। যশোর সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।


এ সময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সদস্য সচিব সিভিল সার্জন শেখ আবু শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, বিএমএ যশোরের সাধারণ সম্পাদক এমএ বাশার প্রমুখ।

সংযুক্ত থাকুন