বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১
Logo
যশোর ও নওয়াপাড়া পৌরসভায় বন্ধ থাকবে দোকান-পাট : চলাচলে কঠোর বিধি নিষেধ

যশোর ও নওয়াপাড়া পৌরসভায় বন্ধ থাকবে দোকান-পাট : চলাচলে কঠোর বিধি নিষেধ

জেলায় একদিনে শনাক্ত ১০৫ জন : অভয়নগরে ১৪ জন

করোনা ভাইরাসের বিস্তার আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় যশোর ও নওয়াপাড়া পৌরসভা এলাকায় কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে এ সকল বিধি নিষেধ কার্যকরে কঠোর অবস্থানে থাকবে প্রশাসন।


বিশেষ করে স্বাস্থ্যবিধি মানাসহ সকল বিধি নিষেধ পালনে বাধ্য করতে পুলিশ কঠোর ভুমিকায় থাকবে। আজ থেকে এ দু’টি পৌরসভায় সকল শপিংমল, বিপনী বিতানসমূহ বন্ধ থাকবে।


এছাড়াও জনসাধারণের সার্বিক চলাচল ও জীবন যাত্রায় আনা হয়েছে আরও বেশ কিছু বিধি নিষেধ। গতকাল বুধবার যশোর জেলায় আরও একশ’ পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে নওয়াপাড়া পৌরসভাসহ অভয়নগর উপজেলায় শনাক্ত হয়েছে আরও ১৪ জন। যার মধ্যে নওয়াপাড়া পৌরসভার ০৫ নং ওয়ার্ডেই গত দুইদিনে প্রতিদিন ৫ জন করে শনাক্ত হয়েছে। দুইদিনে ১০জন করোনা রোগী শনাক্ত হওয়ায় রীতিমত উৎকন্ঠায় রয়েছে ওই এলাকার মানুষ।


বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন শেখ আবু শাহীন। এদিকে, করোনা পরিস্থিতি খারাপ হয়ে ওঠায় বুধবার রাত ১২টা থেকে পরবর্তী সাতদিন যশোর ও নওয়াপাড়া পৌর এলাকায় কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।


সিভিল সার্জন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে সোমবার যশোরের দুশ’ ৭৮ জনের নমুনা পরীক্ষা করে একশ’ তিনজনের করোনা শনাক্ত হয়েছে।


যশোর ও নওয়াপাড়া পৌরসভায় করোনা পরিস্থিতি খারাপ হয়ে উঠায় কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার রাতে জারি করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিককালে যশোর জেলায় করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বুধবার রাত ১২টা থেকে সাত দিনের জন্য যশোর পৌর এলাকায় সার্বিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

 

এদিকে, জেলা প্রশাসনের করোনা প্রতিরোধে জারি করা নির্দেশনা বাস্তবায়নে গতকাল বুধবার থেকেই যশোর ও নওয়াপাড়া পৌর এলাকায় প্রচার মাইক বের করা হয়েছে। শহরের বিভিন্ন স্থানে একাধিক মাইকে পরিস্থিতির ভয়াবহতা তুলে ধরে স্বাস্থ্যবিধি অনুসরণ ও প্রশাসনের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হচ্ছে। একইসাথে কেউ এসব নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও ঘোষণা দেয়া হচ্ছে।

সংযুক্ত থাকুন