মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
Logo
ভৈরব সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভৈরব সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় নবদিগন্তের সূচনা

যশোরের শিল্প-বাণিজ্য ও বন্দর নগর নওয়াপাড়ার বুক চিরে অভয়নগর উপজেলাকে দুইভাগে বিভক্ত করে বয়ে যাওয়া ভৈরব নদীর উপর নির্মিত অভয়নগরবাসীসহ দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের ভৈরব সেতুর উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ভৈরব সেতুর উদ্বোধনের ফলে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় এক নতুন দিগন্ত উম্মচিত হলো। সেতুটি উদ্বোধনের ফলে অভয়নগরের চারটি ইউনিয়নের সাথে শিল্প-বাণিজ্য ও বন্দর নগর নওয়াপাড়ার সরাসরি সংযোগ স্থাপিত হওয়ার পাশাপাশি নদী বন্দরের বিস্তৃতি বহুগুনে বেড়ে যাবে বলে প্রথ্যাশা স্থানীয়দের। এ সেতু উদ্বোধনের ফলে যশোর-খুলনা মহাসড়কের সাথে নড়াইলের কালিয়ার সরাসরি সংযোগ স্থাপন হচ্ছে । সেই সাথে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া, নড়াইল ও অভয়নগর একসূত্রে গ্রথিত হবে।

অপরদিকে বৃহৎ এ অঞ্চলের সাথে বেনাপোল স্থল বন্দরের সরাসরি সংযোগ স্থাপিত হবে। সেই সাথে শিল্প ও ব্যবসা-বাণিজ্যের বিস্তার ঘটবে। স্থানীয়ভাবে ভৈরব সেতুতে একটি উদ্বোধনী মঞ্চ তৈরী করা হয়। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর উদ্বোধনী মঞ্চ থেকে সেতুটির ওপর দিয়ে সব ধরণের যান চলাচলের জন্য উন্মুক্ত করেছে অভয়নগর উপজেলা প্রকৌশল বিভাগ।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর সেতু সংলগ্ন ফলক উন্মোচন করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, আ’লীগনেতা ও বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, আ’লীগনেতা রওশন আলী, জিল্লুর ফারাজী, থানার এসআই গৌতম কুমার প্রমূখ। 

এছাড়া সকালে যশোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে সেতু উদ্বোধন অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা যুক্ত রয়েছে বলে জানাগেছে।

উল্লেখ্য, যশোরের অভয়নগর উপজেলার ভৈরব নদীর উপর ৯২ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার ৫৯১ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে অভয়নগরবাসীর বহুপ্রত্যাশিত স্বপ্নের এ ভৈরব সেতু। ১৫টি পিলারের কলামের ওপর দাঁড়িয়ে রয়েছে ৭০২.৫৫ মিটার দৈর্ঘ্য এবং ৮.১ মিটার প্রস্থ সেতুটি। ২০১৫ সালের জুন মাস থেকে শুরু হয় এ সেতুটির নির্মাণকাজ। ম্যাক্স র‌্যাংকিং জয়েন্ট ভেঞ্চার নামক প্রতিষ্ঠানটি এ সেতুটির নির্মাণকাজ সম্পন্ন করে।

সংযুক্ত থাকুন