বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১
Logo
ভূগর্ভস্থ পানি সরবরাহ বন্ধের দাবি : ফুলতলায় ইউএনও এবং বিদ্যুৎ অফিস ঘেরাও

ভূগর্ভস্থ পানি সরবরাহ বন্ধের দাবি : ফুলতলায় ইউএনও এবং বিদ্যুৎ অফিস ঘেরাও

‘রক্ত দেব তবু পানি দেব না’

রক্ত দেবো তবু পানি দেবো না স্লোগানে উত্তাল হয়ে উঠেছে খুলনার ফুলতলা উপজেলা। উপজেলাবাসী ওয়াশাকে ভূগর্ভস্থ পানি না দিতে একাট্টা হয়ে এবার রাস্তায় নেমে এসেছে।


ভূগর্ভস্থ পানি ব্যবস্থাপনা বিধিমালা ও ১৯৮৩ সালের আন্তর্জাতিক আইনকে লঙ্ঘন করে খুলনা ওয়াশা কর্তৃক ফুলতলার ভূগর্ভস্থ সুপেয় পানি খুলনাবাসীকে সরবরাহ করার কার্যক্রম বন্ধ করার দাবিতে বৃহস্পতিবার ফুলতলা উপজেলার পানি ও পরিবেশ রক্ষা কমিটির উদ্যোগে দুপুর ১২ টায় আওয়ামীলীগ কার্যালয়ে সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন ও আবাসিক প্রকৌশলী উৎপল চন্দ্র দে’র কার্যালয় “রক্ত দেব তবু পানি দেব না” শ্লোগানে ঘেরাও করেন।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা সাধারণ সম্পাদক ও পানি ও পরিবেশ রক্ষা কমিটির আহবায়ক কমরেড আনসার আলী মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কমিটির সদস্য সচিব সরদার শাহাবুদ্দিন জিপপী, জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আসলাম খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কে.এম জিয়া হাসান তুহিন, ফুলতলা প্রেস ক্লাবের সভাপতি, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও বাজার বণিক কল্যাণ সোসাইটির সহ-সভাপতি এস এম মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস মৃনাল হাজরা ও আবু তাহের রিপন, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান নান্নু, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভূঁইয়া শিপলু, ওয়ার্কার্স পার্টির উপজেলা সভাপতি কমরেড সন্দিপণ রায়, সাধারণ সম্পাদক আরিফুজ্জামান বাবলু, ওয়ার্কার্স পার্টির নেতা প্রভাষক রেজায়ান হোসেন রাজা, প্রভাষক গৌতম কুন্ডু, আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন বাবলু, ওয়ার্কার্স পার্টির নেতা আঃ মজিদ মোল্যা, সহকারী অধ্যাপক আঃ রউফ, কৃষকলীগ নেতা শেখ আনসার আলী প্রমুখ। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আাফরিন ও থানার অফিসার ইনচার্জ মাহাতাব উদ্দিন কমিটির নেতৃবৃন্দেকে তাদের যৌক্তিক দাবির সাথে থাকবেন বলে আশ্বস্থ করায় গতকালের কার্যক্রম স্থগিত ঘোষনা করা হয়। ২ ঘন্টার মধ্যে ওয়াসার পানির পাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও আগামী রবিবার জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।


এছাড়া দ্রুত ওয়াশা কর্তৃক ফুলতলার ভূগর্ভস্থ পানি নেওয়া বন্ধ না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচী গ্রহণের হুশিয়ারী উচ্চারণ করেন কমিটির নেতৃবৃন্দ।

 

সংযুক্ত থাকুন