শনিবার, ০৮ মে ২০২১
Logo
বাগেরহাট থেকে অভয়নগরের নুর আলী মেম্বর হত্যা মামলার মূল আসামী আটক

বাগেরহাট থেকে অভয়নগরের নুর আলী মেম্বর হত্যা মামলার মূল আসামী আটক

অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের ইউপি সদস্য নুর আলী মেম্বর হত্যা মামলার মূল আসামী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা নুর মোহাম্মদ মিঠুর ছেলে মোঃ আরমান (২৮)কে বাগেরহাট জেলার সদর থানার কাটাখালী মগড়া বাজার সংলগ্ন জনৈক মোঃ সৌকত আলীর বাড়ি থেকে আটক করেছে র‌্যাব।

 

গতকাল শনিবার বিকালে র‌্যাব-৬, সিপিসি-৩ যশোর ক্যাম্পের একটি অভিযানিক চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাগরেহাট থেকে মূল আসামীকে আটক করে। মাত্র ৩৩ দিনেই নুর আলী মেম্বর হত্যাকান্ডের মূল আসামী আটক করতে সক্ষম হয়েছে র‌্যাব-৬। মূল আসামী আরমানকে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরমান হত্যাকান্ডের সাথে সরাসরি সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন এবং এ হত্যাকান্ডের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করেছে। এ হত্যাকান্ডের সাথে জড়িত বাকি আসামীদের আটকের ব্যাপারে অভিযান চলবে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। উল্লেখ্য গত ০৭ মার্চ ২০২১ তারিখ সন্ধার পর নুর আলী মেম্বর যশোর জেলার অভয়নগর থানাধীন বাবুর হাট বাজার হতে ছেলের মোটর সাইকেল যোগে নিজ বাড়িতে ফিরছিলেন।

 

একই তারিখ রাত আনুমানিক ৮টায় তারা বাবুরহাট বাজারস্থ মাতৃ মন্দির এর পিছনে রাস্তায় পৌঁছা মাত্র আনুমানিক ১২ থেকে ১৪ জন এর একটি সন্ত্রাসী দল পূর্ব পরিকল্পিতভাবে পরস্পর যোগসাজসে তাদের মোটর সাইকেলের গতিরোধ করে। মোটর সাইকেল থামা মাত্রই সন্ত্রাসীরা তাকে (নুর আলী মেম্বর) লক্ষ্য করে গুলি চালায়। নুর আলী মেম্বর মাথায় ও বুকে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু বরণ করে এবং তার ছেলে মোঃ ইব্রাহিমের শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে, এতে করে সে গুরুতরভাবে আহত হয়। অতঃপর সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। মৃত নুর আলী মেম্বর ০৭ নং শুভরাড়া ইউনিয়নের ০২নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন। এ চাঞ্চল্যকর ও নৃশংস হত্যাকান্ডের পর হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের জন্য এলাকার সর্বস্তরের জনগন প্রতিবাদ জানিয়ে আসছিল।

 

র‌্যাব শুরু থেকেই এ হত্যা মামলার ছায়া তদন্ত শুরু করে এবং অপরাধীদের গ্রেফতারের প্রচেষ্টা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬, সিপিসি-৩, র‌্যাব যশোর ক্যাম্পে অভিযানে হত্যাকারীদের গ্রেফতারের জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে নুর আলী হত্যার মুল কিলার পলাতক আসামী মোঃ আরমান (২৮) বাগেরহাট জেলার সদর থানাধীন কাটাখালী মগড়া বাজার সাকিনস্থ জনৈক মোঃ সৌকত আলীর বাসার ভেতরে অবস্থান করছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের একটি চৌকস দল শনিবার বিকাল সাড়ে ৪টায় ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে মূল আসামী মোঃ আরমান (২৮) আটক করে।

সংযুক্ত থাকুন