রবিবার, ১১ এপ্রিল ২০২১
Logo
বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশের মানুষকে পরাধীনতার শৃংখলে আবদ্ধ থাকতে হতো : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশের মানুষকে পরাধীনতার শৃংখলে আবদ্ধ থাকতে হতো : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশের মানুষকে পরাধীনতার শৃংখলে আবদ্ধ থাকতে হতো। তাঁর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই জাতি আজ আত্মসম্মান ও আত্মমর্যাদা নিয়ে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।


বঙ্গবন্ধু শুধু এ জাতির অবিসংবাদিত নেতা ছিলেন না, তিনি ছিলেন পৃথিবীর নির্যাতিত নিপীড়িত জনতার মুক্তির দিশারি। বঙ্গবন্ধু আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে পাকিস্তান শাসক গোষ্ঠীর প্রতিহিংসার শিকার হয়ে জীবনের অধিকাংশ সময় জেল-জুলুম ভোগ করেছেন। বুধবার বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এসব কথা বলেন।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক, ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, অ্যাড. বশির আহম্মেদ খান, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু।


এছাড়া বক্তব্য রাখেন উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিদের পক্ষ থেকে রুহুল আমিন, সাধারন সম্পাদকদের পক্ষ থেকে শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, জেলা পরিষদের সদস্য রুখসানা পারভীন পান্না, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমূখ।


এর আগে ৫শ’ আসন বিশিষ্ট নবনির্মিত অডিটোরিয়ামের দ্বার উন্মোচন করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এম.পি। অন্যদিকে মণিরামপুর উপজেলা প্রসাশনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।


কর্মসূচির মধ্যে ছিল দিনের শুরুতে তোপধ্বণি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের সভাপতিত্বে আলোচনা প্রধান অতিথির বক্তব্য রাখেন এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

সংযুক্ত থাকুন