রবিবার, ১১ এপ্রিল ২০২১
Logo
নওয়াপাড়া পৌরসভা নির্বাচন : ১৮ মার্চ মনোনয়ন দাখিলের শেষ দিন

নওয়াপাড়া পৌরসভা নির্বাচন : ১৮ মার্চ মনোনয়ন দাখিলের শেষ দিন

ষষ্ঠ ধাপে ১১ পৌরসভায় ভোট ১১ এপ্রিল

ষষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নওয়াপাড়া পৌরসভাসহ দেশের ১১ পৌরসভায় মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল।


ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। গত রোববার এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে ইসি। ওই দিনেই (৭ মার্চ) রবিবার রিটার্নিং অফিসার ও অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে নওয়াপাড়া পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিল, বাছাই, প্রার্থিতা প্রত্যাহার, ভোট গ্রহণের তারিখ ও সময়ের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


প্রজ্ঞাপনে পৌরসভার মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ মার্চ বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৯ মার্চ শুক্রবার।


প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ২৪ মার্চ বুধবার এবং ভোট গ্রহণের তারিখ ১১ এপ্রিল) রবিবার। নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচন ২০২১, উক্ত বিধিমালার বিধি ১১ অনুযায়ী মনোনয়নপত্র অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে (উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়) আগামী ১৮ মার্চ ২০২১ খ্রী বৃহস্পতিবার অথবা পূর্ববর্তী যে কোন দিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সংযুক্ত থাকুন