বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
নওয়াপাড়া পৌরসভা নির্বাচন : ব্যাচা-ফারুকের মনোনয়নপত্র প্রত্যাহার

নওয়াপাড়া পৌরসভা নির্বাচন : ব্যাচা-ফারুকের মনোনয়নপত্র প্রত্যাহার

মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী নৌকার শান্ত

আগামী ১১ এপ্রিল রবিবার নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচন। বুধবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

 

এদিন মেয়র পদে আওয়ামী লীগের স্বতন্ত্র ২ জন প্রার্থী রাজঘাট শিল্পাঞ্চল শাখা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক, নওয়াপাড়া ট্রাক-ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচা এবং নওয়াপাড়া ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক সাংবাদিক ফারুক হোসেন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় এখন মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী রইলেন নৌকা প্রতিকের প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মেয়র সুশান্ত কুমার শান্ত।


এদিন সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪ জন প্রার্থীও তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার এসএম হাবিবুর রহমান জানান, বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী রবিন অধিকারী এবং ফারুক হোসেন তাঁদের প্রার্থীতা প্রত্যাহার করেন।

 

এছাড়া সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩নং ওয়ার্ডের এসএম রফিকুজ্জামান টুলু, ৪নং ওয়ার্ডের আব্দুল মজিদ শেখ, ৫নং ওয়ার্ডের মো. মারুফুজ্জামান ও ৯নং ওয়ার্ডের মো. ইসরাইল সরদার তাঁদের প্রার্থীতা প্রত্যাহার করেন।

 

তিনি আরো জানান, মনোনয়নপত্র প্রত্যাহারের পর মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের সুশান্ত কুমার দাস শান্ত, জাতীয় পাটি (এরশাদ) মনোনীত লাঙ্গল প্রতিকের আলমগীর ফারাজী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতিকের প্রার্থী এইচ এম মহসিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আসন-১ (১-২-৩নং ওয়ার্ড) রত্না বেগম, মোছাঃ আসমা বেগম, রোকেয়া বেগম ও মোছাঃ সামছুন্নাহার। আসন-২ (৪-৫-৬নং ওয়ার্ড) মোছাঃ তহমিনা বেগম, মোছাঃ শিরিনা বেগম, মোছাঃ রুকসি বেগম ও সুলতানা আরেফা মিতা। আসন-৩ (৭-৮-৯নং ওয়ার্ড) মোছাঃ জাহানারা বেগম, মোছাঃ রাশেদা বেগম ও লাবনি আক্তার।


সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তারা হলেন- ১নং ওয়ার্ডে তানভির হোসেন তানু, আব্দুল গফ্ফার বিশ্বাস, বিপ্লব হোসেন মোল্যা, আবুল হোসেন, আলতাফ হোসেন, নূর ইসলাম ও আব্দুল হামিদ মোল্যা। ২নং ওয়ার্ডে মোস্তফা কামাল, শেখ ওয়াদুদ, সিরাজুল ইসলাম, নাসির উদ্দিন মোল্যা ও মোস্তফা কামাল মাষ্টার। ৩নং ওয়ার্ডে আব্দুর রউফ মোল্যা, রফিকুল ইসলাম মজুমদার, মফিজুর রহমান, জাকির হোসেন, মতিয়ার রহমান মজুমদার ও তালিম হোসেন। ৪নং ওয়ার্ডে আব্দুস সালাম, আজিম শেখ, মালেক হাওলাদার, জিয়াউদ্দিন পলাশ ও মেহেদী হাসান। ৫নং ওয়ার্ডে কাজী মশিয়ার রহমান, আক্তার উদ্দিন, আমির হোসেন ও মিজানুর রহমান মোল্যা। ৬নং ওয়ার্ডে লুৎফর রহমান বিশ্বাস, এম ছামাদ খান, মোর্কারম শেখ, মোস্তাক হোসেন, ইমরান সরোয়ার, জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, সম্রাট হোসেন বাবু ও বায়েজিদ হোসেন। ৭নং ওয়ার্ডে মোজাফ্ফর হোসেন, আকরাম হোসেন ফারাজী, জোবায়ের বিশ্বাস, সরদার মশিয়ার রহমান, বুলবুল আহমেদ হান্নান, মুন্সী আব্দুল মাজেদ, রেজাউল ইসলাম, রিফাত হোসেন ও সাগর গাজী। ৮নং ওয়ার্ডে রজিবুল ইসলাম, মুজিবর রহমান, আয়েতুল্লাহ খোমেনী, বিপুল শেখ ও আসাদ বিশ্বাস। ৯নং ওয়ার্ডে আব্দুল গফ্ফার তরফদার, সমশের আলম, শফিকুল ইসলাম, এনামুল হক, মিজানুর রহমান ও খায়রুল সরদার।


আগামী ১১ এপ্রিল রবিবার ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে। এবার ৬৩ হাজার ১৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সংযুক্ত থাকুন