শুক্রবার, ২৫ জুন ২০২১
Logo
দিঘলিয়া বারাকপুরের বৃহত্তর পাইকারী পান- বাজারের বেহাল অবস্থা

দিঘলিয়া বারাকপুরের বৃহত্তর পাইকারী পান- বাজারের বেহাল অবস্থা

দিঘলিয়া উপজেলার ঐতিহ্যবাহী সাবেক সন্নাসীর হাট বর্তমানে বারাকপুর বাজার নামে পরিচিতি। বর্তমানে এই বারাকপুর বাজারে খুলনা জেলার বৃহত্তর পাইকাড়ি পান-সুপারির হাট।

প্রতিদিনের ন্যায় সকাল ১১টায় দিঘলিয়া উপজেলাসহ যশোর, নড়াইল জেলার বিভিন্ন এলাকা থেকে পান চাষীরা পান-সুপারি নিয়ে ভিড় জমায় উক্ত হাটে, পাইকারি ক্রেতারা খুলনাসহ দেশের বাইরের থেকে ছুটে আসে এই বারাকপুর বাজারে।

ক্রেতা-বিক্রেতারা এই প্রতিবেদককে অভিযোগ করে বলেন, উক্ত বারাকপুরের পাইকারি পান-সুপারির বাজার বিভিন্ন সমস্যায় জর্জরিত জায়গার স্বল্পতা পয় নিষ্কাশনের সু-ব্যবস্থা নাই, বিশুদ্ধ পানির সংকুলন মাছের বাজার ও কাঁচা তরি তরকারির বেচাকেনার জায়গায় গাদাগাদি করে বসতে হয়। পানের বোঝা মাথায় নিয়ে চলাচলের রাস্তা ও নাই, উক্ত বাজারের ভূমি অফিসের পুরাতন বিল্ডিং এর বারান্দা দখল করে চলছে বেছা কেনা।

উক্ত বাজার বণিক সমিতির সভাপতি গাজী নাসির উদ্দিন মাহমুদ এর নিকট বাজারের বেহাল অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ২০১৮ সালে এই পাইকারি বাজারে পান-সুপারির ক্রেতা ও বিক্রেতারা বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসে। আমাদের এই বাজারে জায়গার সুব্যবস্থা করা সম্ভব হয় নাই। উক্ত জায়গায় ব্যবসা পরিচালনা করতে বিভিন্ন সমস্যাসহ প্রতিনিয়তই নানান জটিলতার সম্মুখীন হতে হয় বলে ক্রেতা-বিক্রেতাদের অভিযোগ।

বাজার পরিচালনা কমিটির উপদেষ্টা বারাকপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গাজী জাকির হোসেনের নিকট বাজারের সমস্যার কথা জানতে চাইলে তিনি বলেন, বাজারটির জায়গার কিছু অংশ ব্যক্তি মালিকানা ও কিছু অংশ জায়গা সরকারি হওয়ায় জটিলতার সৃষ্টি হয়েছে, সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে, বাজারের পুরাতন অযোগ্য স্থাপনা ভেঙ্গে নতুন অবকাঠামো তৈরি করা হবে তখন বাজারের প্রত্যেক দোকানের সমস্যা দূর হবে এবং

তিনি আরো বলেন, পাইকারি পান-সুপারির ক্রেতা-বিক্রেতাদের বিস্তীর্ণ জায়গা দেওয়াসহ সকল সমস্যা লাঘব হবে, ক্রেতা-বিক্রেতাদের দাবি অচিরেই বাজারের সকল চিহ্নিত সমস্যার সমাধান করে বাজারের পরিবেশ সুন্দর করে গড়ে তোলার দাবি জানিয়েছে ব্যবসায়ীরা।

সংযুক্ত থাকুন