মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
Logo
তফসিল ঘোষণা : যশোরের চৌগাছা ও বাঘারপাড়াসহ ৫৬ পৌরসভায় ভোট ১৪ ফেব্রয়ারী

তফসিল ঘোষণা : যশোরের চৌগাছা ও বাঘারপাড়াসহ ৫৬ পৌরসভায় ভোট ১৪ ফেব্রয়ারী

চতুর্থ ধাপেও হচ্ছে না নওয়াপাড়া পৌরসভার নির্বাচন

প্রথমধাপ থেকেই অপেক্ষমান নওয়াপাড়া পৌরবাসী কবে অনুষ্ঠিত হবে নওয়াপাড়া পৌরসভার নির্বাচন? প্রথমধাপের তফসিল ঘোষণার পর সবার চোখ ছিলো দ্বিতীয় ধাপের দিকে।


একে একে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ধাপের তফসিল ঘোষণা হলেও নওয়াপাড়া পৌরসভার নাম না থাকায় তারা রীতিমত নিশ্চিত ধারনা ছিলো যে চতুর্থ ধাপে নওয়াপাড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু চতুর্থ ধাপের তফসিল ঘোষণা হলেও নওয়াপাড়া পৌরসভার নাম তালিকায় না আসায় পৌরবাসী অনেকটাই হতাশ হয়েছেন।


এখন নওয়াপাড়া পৌরবাসীকে পঞ্চম ধাপের তফসিল ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। রোববার ঘোষিত চতুর্থধাপের তফসিল অনুযায়ী যশোর জেলার বাঘারপাড়া ও চৌগাছা পৌরসভাসহ ৫৬ টি পৌরসভায় ভোট গ্রহণ আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে।


এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ জানুয়ারি। রোববার এই তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।


তিনি বলেন, এসব পৌরসভার ৩১টিতে ইভিএমের মাধ্যমে আর ২৫টিতে ব্যালট পেপারের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে, তৃতীয় ধাপের ৬৪ পৌরসভার ভোট গ্রহণ ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।


ইসির তফসিল অনুয়ায়ী প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


কমিশন সূত্রে জানা গেছে, আইন অনুযায়ী পৌরসভায় নির্বাচিত মেয়র-কাউন্সিলরদের মেয়াদ শেষ হওয়ার পূর্বে ৯০ দিনের মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। এক্ষেত্রে আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি প্রায় ২৫০ এর বেশি পৌরসভার মেয়র-কাউন্সিলরের মেয়াদ শেষ হচ্ছে।

সংযুক্ত থাকুন