বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
ডুমুরিয়ায় খাস জমি দখল করে অবৈধ ইটভাটা : অভিযানের দাবি

ডুমুরিয়ায় খাস জমি দখল করে অবৈধ ইটভাটা : অভিযানের দাবি

ডুমুরিয়া উপজেলার খর্ণিয়া এলাকায় বিভিন্ন ইটভাটায় অবৈধ ভাবে খাস-জমি দখলের বিরুদ্ধে অভিযান চালিয়ে প্রায় ১৫ একর খাস জমি দখল মুক্ত করেছে প্রশাসন।

 

তবে আরও জোরালোভাবে অভিযান পরিচালনার দাবি জানিয়েছে এলাকাবাসি। গতকাল শনিবার সকাল হতে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ এর নেতৃত্বে খর্ণিয়া এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

 

সংশ্লি¬ষ্ট সূত্রে জানা গেছে, খুলনা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশনা অনুযায়ী গত শনিবার ডুমুরিয়া উপজেলার ইটভাটা সমূহে অবৈধভাবে খাসজমি দখলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

 

এতে খর্ণিয়া এলাকার শাহাজান জমাদ্দারের মালিকানাধীন জাহান ব্রিক্স, ইসমাইল বিশ্বাসের আল মদিনা ব্রিক্স, গাজী হুমায়ুন কবিরের কে-বি ১ ও কে-বি ২ ব্রিক্স, আ: লতিফ জমাদ্দারের জে,বি-১ এবং আমিনুর রহমানের মালিকানাধীন লুইন ব্রিক্সে অভিযান চালিয়ে প্রায় ১৫ একর সরকারি খাসজমি চিহিৃত করে লাল ফ্ল্যাগ দিয়ে সরকারের দখল ও নিয়ন্ত্রণে আনা হয়।

 

পাশাপাশি অবৈধ খাসজমিতে থাকা মাটি, ইট প্রভৃতি রোববার বিকালের পূর্বেই আবশ্যিকভাবে অপসারণ করার জন্য নির্দেশ দেয়া হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ডা. সঞ্জিব দাশ, উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ, থানা পুলিশের সদস্যবৃন্দ। এ অভিযান অব্যাহত থাকবে বলে একটি সূত্র জানিয়েছে।

সংযুক্ত থাকুন