মঙ্গলবার, ২২ জুন ২০২১
Logo
অভয়নগরে টিসিবি’র পণ্য ডিলারের গুদামে

অভয়নগরে টিসিবি’র পণ্য ডিলারের গুদামে

 

রমজানকে সামনে রেখে সারা দেশে ন্যায্যমূল্যের পণ্য বিক্রি হচ্ছে। সেই হিসেবে অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় অনেক ডিলার রয়েছে যারা টিসিবি’র এই পণ্য উত্তোলন করে বিক্রি করে থাকে।


তবে প্রয়োজনের তুলনায় সরবরাহ কম থাকায় সাধারণ মানুষের অভিযোগের অন্তনেই। তাদের দাবি, আরও পণ্য আনতে হবে, নাহলে আমরা না খেয়ে মারা যাব। এদিকে অভয়নগরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক প্রাপ্ত ন্যায্যমূল্যের পণ্য বিতরণ না করে গুদামে রাখার অভিযোগ পাওয়া গেছে। মেসার্স পূরবী ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান শনিবার (১০ এপ্রিল) টিসিবি আঞ্চলিক কার্যালয় খুলনা হতে পণ্য উত্তোলন করেন।


উত্তোলনকৃত পণ্য বিক্রি না করে গুদামে রাখায় ক্ষোভ প্রকাশ করেছে ক্রেতা সাধারণ। টিসিবি খুলনা আঞ্চলিক অফিসের গুদাম কর্মকর্তা নূর নবী কুসুম জানান, শনিবার সকালে অভয়নগরের মেসার্স পূরবী ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান এক হাজার ২শ’ লিটার সয়াবিন তেল, ৬শ’ কেজি ছোলা, ৭শ’ কেজি চিনি, ৩শ’ ৫০ কেজি মশুর ঢাল ও ১শ’ কেজি খেজুর উত্তোলন করে নিয়ে গেছে। টিসিবির পণ্য কিনতে আসা কয়েকজন ক্রেতা ক্ষোভের সাথে জানান, শনিবার সকালে উপজেলা চত্বরে টিসিবির পণ্য বিক্রি করা হবে এমনটি শুনে কাজ ফেলে ছুটে আসি। দুই ঘন্টা অপেক্ষার পর জানতে পারি শনিবার টিসিবির পণ্য বিক্রি করা হবে না।


এ ব্যাপারে মেসার্স পূরবী ট্রেডার্সের মালিক আনিসুর রহমান মুঠোফোনে টিসিবির পণ্য উত্তেলেনের কথা স্বীকার করে বলেন, অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হতে বিক্রির অনুমতি না পেয়ে পণ্যগুলো গুদামে রেখেছি।


অনুমতি পেলে বিক্রি কার্যক্রম শুরু করা হবে। এব্যাপারে টিসিবি’র ট্যাগ অফিসার আব্দুল্লাহ আল কাইয়ুম জানান, এই ধরনের প্রতিষ্ঠানের নাম আমি শুনিনি, তবে থাকতে পারে কিন্তু বিক্রির কোন নির্দেশনা আমাকে ইউএনও স্যার দেননি। যে কারণে আমি এই বিষয়টির ব্যাপারে কিছু বলতে পারবনা। ইউএনও স্যারের সাথে যোগাযোগ করেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান জানান, শনিবার ছুটির দিনে ট্যাগ কর্মকর্তা না থাকায় রবিবার (১১ এপ্রিল) ওই ডিলারকে পণ্য বিক্রি করতে বলা হয়েছে। তাছাড়া ওই ডিলার বৃহস্পতিবার আমার নিকট পণ্য উত্তোলনের জন্য স্বাক্ষর বিহীন একটি চিঠি নিয়ে আসেন, আমি স্বাক্ষর করে নিয়ে আসতে বলি। তাছাড়া পণ্য উত্তোলন করে গুদামের রাখলে টিসিবি কর্তৃপক্ষ ওই ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন।


টিসিবি খুলনা আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান মো. আনিছুর রহমান জানান, টিসিবির পণ্য উত্তোলন করার দিনেই ট্যাগ কর্মকর্তার উপস্থিতিতে তা বিক্রি করতে হবে। যদি কোন ডিলার বিক্রি না করে তাহলে ওই ডিলারের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংযুক্ত থাকুন