বেনাপোলে আমদানি-রপ্তানি কার্যক্রম ৪দিন বন্ধ

0
98

যশোর অফিস

ভারতের পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষের সঙ্গে ব্যবসায়ীদের অভ্যন্তরীণ কোন্দলে টানা চারদিন ধরে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। তবে আজ শনিবার পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হতে পারে বলে জানা গেছে।

এদিকে, টানা চারদিন ধরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় ভারতের পেট্রাপোল বন্দরে কয়েক হাজার পণ্য বোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় রয়েছে বলে জানা যায়।

যশোরের বেনাপোল কাস্টমস হাউজের কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা কে এম ফয়সাল জানান, ভারতের পেট্রাপোল বন্দরে তাদের অভ্যন্তরীণ কোন্দলে গত চার দিন ধরে আমদানি রপ্তানি বানিজ্য বন্ধ রেখেছে ভারতের পেট্রাপোল বন্দরের ব্যবসায়ী সংগঠন।

তবে এই চার দিন আমদানি রপ্তানি বানিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস সচল রয়েছে। বেনাপোল বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীরা জানান, ভরতের পেট্রাপোল বন্দর কতৃপক্ষ ও সেখানকার ব্যবসায়ী সংগঠনের মধ্যে কোন্দলের কারণে গত চার দিন ধরে আমদানি রপ্তানি বানিজ্য বন্ধ রেখেছে ব্যবসায়ী সংগঠনের নেতারা। যার ফলে বাংলাদেশি ব্যবসায়ীদের লোকসান গুণতে হচ্ছে। এতে করে এ বন্দর থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে ব্যবসায়ীরা।

বেনাপোল বন্দরের সহকারী চালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ৈ জানান, ভারতীয় অভ্যন্তরীণ ঝামেলায় গত বৃহস্পতিবার সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তবে দ্রুত যাতে বাণিজ্য চালু হয়, বিভিন্নভাবে তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, গত চারদিন ধরে বেনাপোল-পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যদের সঙ্গে আলোচনা করা হয়েছে।

তাদের প্রয়োজনীয় কাগজপত্র সম্পূর্ণ করার জন্য এক মাস সময় দিয়েছে বন্দর ও বিএসএফ সদস্যরা। আশা করা যায়, শনিবার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হবে।

Comment using Facebook