মোরেলগঞ্জের পল্লীতে আগুন, ৫ ঘর পুড়ে ছাই

0
81

বাগেরহাট সংবাদদাতা

বাগেরহাটের মোরেলগঞ্জ পল্লীতে আগুনে ৫ টি ঘর পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় ৫টি পরিবারেরই ঘরে থাকা সব কিছুই পুড়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত ৪ টার দিকে উপজেলার চিংড়াখালী ইউনিয়নের বড় জামুয়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্গম ও রাস্তা ভাল না থাকায় গাড়ি নিয়ে ঘটনাস্থলে যেতে পারেনি। ফায়ার সার্ভিসের মোরেলগঞ্জ স্টেশন অফিসার প্রবীর দেবনাথ জানান, খবর পেয়ে তাৎক্ষনিকভাবে রাত সাড়ে ৪ টার দিকে দুর্গম ঘটনাস্থলের দিকে যাত্রা শুরু করি। পানগুছি নদী পার হয়ে যেতেই পথিমধ্যে আগুন নিয়ন্ত্রণ আনার খবর পেয়ে ফিরে আসি।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আলী আক্কাস বুলু জানান, ঘুমন্ত অবস্থায় ভয়াবহ এ আগুনে পুড়ে ৫ পরিবারের সম্পূর্ণ ঘরসহ, ধান ও গৃহস্থলী জিনিসপত্র। এ অগ্নিকান্ডে আনুমানিক প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত মোঃ আজিম খান, ইমরান খান, এছিন খান, নাসির খান ও বাহরাম খান বলেন, আমাদের পরিবারগুলোর সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। এদিকে, বৃহস্পতিবার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে তাৎক্ষণিকভাবে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ থেকে চাল, ডাল, ভোজ্য তেল, চিড়া সহ বিভিন্ন পণ্য সামগ্রীর প্যাকেট, কম্বল ও টিন বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, অগ্নিকান্ডের খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে সার্বিক সহযোগিতা করা হবে।

Comment using Facebook