আফগানদের বিদায় করে ফাইনালে ইংল্যান্ড

0
118

ক্রীড়া ডেস্ক

আল্লাহ নুর, মোহাম্মদ ইসহাক কিংবা আবদুল হাদীদের লড়াই কোনো কাজে এল না। ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ২১৫ রানেই থেমে যেতে হলো আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে। যার ফলে ইংল্যান্ডের কাছে মাত্র ১৫ রানে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হলো আফগান যুবাদের। আর তাদেরকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠে গেলো ইংল্যান্ড।

অ্যান্টিগার নর্থ স্ট্যান্ডে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। তবে ব্যাট করতে নামার পর বৃষ্টিতে খেলা বন্ধ থাকে বেশ কিছুক্ষণ। এরপর দুই দলের জন্যই নির্ধারণ করা হয় খেলা হবে ৪৭ ওভারের। তো প্রথমে ব্যাট করতে নেমে, তিন হাফ সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করে ইংলিশরা। ওপেনার জর্জ থমাস করেন ৫০ রান।

মিডল অর্ডার জর্জ বেল ৬৭ বলে ৫৬ এবং আট নম্বরে নামা আলেক্স হর্টন ঝড়ো ব্যাটিং করে সংগ্রহ করেন ৩৬ বলে ৫৩ রান। এই দু’জনই শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। এই তিনজন ছাড়া উল্লেখ করার মত স্কোর আর কেউ গড়তে পারেনি। আফগান বোলারদের মধ্যে নাভিদ জাদরান এবং নুর আহমাদ নেন ২টি করে উইকেট। নানগেয়ালিয়া খারোত এবং ইজহারুল হক নাভিদ নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার নানগেয়ালিয়া খারোত আউট হয়ে যান শূন্য রানে। এরপরই ৯৩ রানের জুটি গড়েন মোহাম্মদ ইসহাক এবং আল্লাহ নুর। ৬৫ বল খেলে ৪৩ রান করে আউট হয়ে যান ইসহাক। আল্লাহ নুর খেলেন ৬০ রানের অনবদ্য ইনিংস। অধিনায়ক সুলিমান সাফি আউট হয়ে যান কোনো রান না করেই।

আবদুল হাতি অপরাজিত ছিলেন ৩৭ রানে। বিলাল আহমদ ৩৪ বলে আউট হন ৩৩ রান করে। নুর আহমাদ করেন ২৫ রান। বোলার রেহান আহমেদ নেন ৪ উইকেট। থমাস অসপিনওয়াল নেন ২ উইকেট। জসুয়া বয়ডেন এবং টম প্রেস্ট নেন একটি করে উইকেট।

Comment using Facebook