হঠাৎ তেলের দাম বৃদ্ধি : নওয়াপাড়ায় পম্মে পাম্পে উপচে পড়া ভীড় : তেল না দেওয়ার অভিযোগ

0
45


তাওহীদ হাসান উসামা
হঠাৎ জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে নওয়াপাড়ার পাম্পে পাম্পে তেল নিতে সাধারণ মানুষের উপচে পড়া ভীড়। তবে রাত ১২টার আগে তেল দিতে অপারগতা প্রকাশ করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গতকাল রাত ১১টায় নওয়াপাড়া বাজারের সরকার ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায়, শত শত মোটরসাইকেল ও প্রাইভেটকার নিয়ে তেল নিতে ভীড় জমান তেল প্রত্যাশীরা।

তেল বৃদ্ধির খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে পাম্প বন্ধ করে দেয় মালিকপক্ষ। এতে উত্তেজিত হয়ে ওঠে সাধারণ জনগণ, এক পর্যায়ে বিক্ষোভ শুরু হলে অভয়নগর থানা পুলিশ সরকার ফিলিং স্টেশনে অবস্থান নেয়। এসময় গাড়ি প্রতি ২০০ টাকার তেল ভোক্তাদেরকে রাত ১২টার আগ পর্যন্ত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নওয়াপাড়ার অদূরে রাজঘাট নুরজাহান ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায়, শত শত মোটর সাইকেল নিয়ে মানুষ তেল নেওয়ার জন্য অপেক্ষা করছে । যদিও কর্তৃপক্ষ সাধারণ মানুষের বিক্ষোভের মুখে ১০০ টাকায় মোটরসাইকেল প্রতি ১ লিটার তেল দিতে সম্মত হয়।

একই অবস্থা দেখা যায় বাজারের নওয়াপাড়া ফিলিং স্টেশন, মেহেরুন ফিলিং স্টেশন, আলেয়া ফিলিং স্টেশনসহ অন্যন্য তেল পাম্পে। এব্যাপারে জানতে চাইলে ভুক্তভোগী আবিদ আব্দুল্লাহ দৈনিক নওয়াপাড়াকে জানান, আমি রাত ১১ টায় পাম্পে আসলেও সরকার ফিলিং স্টেশন কর্তৃপক্ষ তেল না দিয়ে লাইট অফ করে তালা দিয়ে দেয়। এসময় আরো শতাধীক মটরসাইকেল জড়ো হলে শুরু হয় বাকবিতন্ডা। মোস্তাফিজুর রহমান নামে এক তেল প্রত্যাশী জানান, সরকার ১২টার পর তেলের মূল্য বৃদ্ধি করলেও পাম্প মালিকরা রাত ৮টা থেকে তেল বিক্রি বন্ধ করে দেয়। সাব্বির আহম্মেদ নামে একজন তেল প্রত্যাশীকে এসময় তেলের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

Comment using Facebook