অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শৃঙ্খলা ফেরাতে উদ্যোগ গ্রহণ

0
35


তাওহীদ হাসান উসামা
দক্ষিণবঙ্গের জনপ্রিয় পত্রিকা দৈনিক নওয়াপাড়ায় সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেছে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। হাসপাতালের শৃঙ্খলা ফেরাতে নেওয়া হয়েছে বিশেষ উদ্যোগ। বিশেষ করে গত শনিবার থেকে হাসপাতালের অভ্যন্তরে এ্যম্বুলেন্স, উজিবাইক, ভ্যান রিক্সার অবাধ চলাচল বন্ধ করা হয়েছে। মুমুর্ষ রোগী বহনকারী গাড়ি ছাড়া হাসপাতালের অভ্যন্তরে কোন গাড়ী ঢুকতে দেওয়া হচ্ছেনা। এদিকে নির্দ্দিষ্ট সময়ে ডাক্তারদের চেম্বারে হাজির হওয়ার ব্যাপারে সতর্ক করা হয়েছে বলেও জানা গেছে।

গতকাল সোমবার সকালে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, হাসপাতালের মুল ফটকে বেঞ্চ দিয়ে ব্যরিকেড দেওয়া হয়েছে। পকেট গেট দিয়ে যাতায়াত করছে রোগী সাধারণ। একান্ত প্রয়োজনে খুলে দেওয়া হচ্ছে মুল ফটক। মেহেদী হাসান নামে একজনকে এ দায়িত্ব পালন করতে দেখা গেছে। সকাল ১০টায় হাসপাতালের চেম্বারে গিয়ে দেখা যায়, সব ডাক্তার সিরিয়াল অনুযায়ী রোগী দেখছেন। এব্যাপারে জানতে চাইলে রহিমা খাতুন নামে একজন রোগী জানান, সকালে হাসপাতালে এসে ডাক্তার পেয়েছি তবে সিরিয়াল অনেক লম্বা হওয়ায় বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। আবিদ নামে একজন রোগী জানান, ডাক্তাররা যদি এভাবে সব সময় চেম্বারে সময়মত আসে তাহলে আমাদের মত সাধারণ রোগীদের দূর্ভোগ লাঘব হয়।

এসময় হাসপাতাল চত্বরে যানবাহন ঢুকতে না দেওয়ায় সন্তুষ্ট প্রকাশ করেন রোগী ও তাদের স্বজনরা। তারা বলেন, ইজিবাইক, ভ্যান ও এ্যম্বুলেন্সের কারণে এর আগে হাসপাতালে আসলে বিড়ম্বনায় পড়তে হতো, আজ আর তেমনটা হচ্ছেনা। দৈনিক নওয়াপাড়াকে ধন্যবাদ জানিয়ে সুমন নামে একজন রোগী জানান, হাসপাতালের অব্যবস্থাপনা ও টেস্ট বানিজ্য নিয়ে দৈনিক নওয়াপাড়া ধারাবাহিক সংবাদ প্রকাশ করে সাধারণ মানুষের পাশে থাকবে বলে প্রত্যাশা করি। অভয়নগর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামানের কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি

Comment using Facebook