শার্শায় পূর্ব শত্রতার জের, ঘেরে বিষ ট্যাবলেট দিয়ে মাছ নিধন

0
36

জয়নাল আবেদীন, বাগআঁচড়া (যশোর)

যশোরের শার্শায় পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ ট্যাবলেট দিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।এ ঘটনায় শার্শা থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার উলাশী ইউনিয়নের কুচেমুড়া নামক এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, মৎস্যচাষি আহম্মাদ আলী ১০বিঘা জমিতে একটি ঘের খনন করেন। দীর্ঘদিন ধরে ওই পুকুরে মাছ চাষ করেই জীবিকা নির্বাহ করে আসছেন।

ভুক্তভোগী পরিবারটির অভিযোগ, পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন আমার পরিবারকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা চালায়। সরাসরি ক্ষয়ক্ষতি করতে না পারলে গত রাতের অন্ধকারে ঘেরে বিষ প্রয়োগ করেন তারা। এতে ঘেরে থাকা প্রায় ৫০ মণ মাছ মারা গেছে। যার আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা।

মৎস্যচাষি আহম্মাদ আলী আরো বলেন, এখান থেকে ২ বছর আগে প্রতিবেশি জাকিরের সাথে মাছের খাদ্য ক্রয় বাবদ পাওনা টাকা নিয়ে দ্বন্দের জেরে আমার ঘের থেকে জোর পুর্বক মাছ লুট করে নিয়েছিলো।এ ব্যাপারে একটি মামলাও হয়েছিলো যেটা এখনো চলমান। ঐ জেরে কয়েকদিন আগে জাকিরের পোষ্য বিল্লাহ ও শরিফুল নামে দুজন আমার বাড়ীতে গিয়ে স্ত্রীর কাছে ঘেরের টোং ঘরের চাবি চাই। সে দিতে অস্বীকার করলে ঘেরে বিষ ট্যাবলেট দিয়ে মাছ মেরে ফেলবে বলে হুমকি দিয়ে চলে যায়।তাছাড়া সম্প্রতি দেওয়া আমি জাকিরের একটি মিথ্যা মামলায় বুধবার জামিনে বাড়ীতে এসেছি।আজ ঘেরে জাল দিয়ে মাছ ধরার কথা।সকালে জানতে পারলাম ঘেরে বিষ দিয়ে মাছ নিধন করা হয়েছে। ঋণের টাকা নিয়ে মাছ চাষ করেছি। এখন আমার কী হবে। তারা আমাকে রাস্তায় নামিয়ে দিল আমার ভিক্ষা করা ছাড়া আর কোনো পথ নাই।

এ ব্যাপারে শার্শা থানার অফিসার ইনচার্জ মামুন খান জানান,অভিযোগ পেয়েছি। তদন্ত পুর্বক আইনগত ব্যবস্হা গ্রহন করা হবে।

Comment using Facebook