কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে মাটিতে নামালো মিনিস্টার ঢাকা

0
81

ক্রীড়া ডেস্ক

আসরের প্রথম তিন ম্যাচ জিতে অপরাজিত থেকে উড়তে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে মাটিতে নামালো মিনিস্টার ঢাকা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকার দেওয়া ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কুমিল্লার ইনিংস শেষ হয় মাত্র ১১৫ রানে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৮ম আসরের ১৫তম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮১ রানের বিশাল পুঁজি জড়ো করে ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে।

একাধিক মাইলফলক স্পর্শের দিনে ঢাকার অধিনায়ক মোকাবেলা করেন ৪১ বল, হাঁকান ৩টি চার ও ৪টি ছক্কা। এ ছাড়া তামিম ইকবাল ৩৫ বলে ৪৬ ও ইমরানউজ্জামান ১৪ বলে ১৫ রান করেন। কুমিল্লার পক্ষে দুটি উইকেট শিকার করেন তানভীর ইসলাম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই লিটন দাসকে হারিয়ে ফেলে কুমিল্লা। সুবিধা করতে পারেননি ফাফ ডু প্লেসিও (৮)। তবুও মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক ইমরুল কায়েসের ব্যাটে জয়ের আশা দেখছিল কুমিল্লা। তবে ৮টি চার হাঁকানো জয় এদিনও অর্ধশতক হাতছাড়ার আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন। তার আগে ৩০ বলে ৪৬ রান করেন তিনি। ২৩ বলে ২৮ রান করে ইমরুলও সাজঘরে ফিরলে খেই হারিয়ে ফেলে কুমিল্লা।

শেষপর্যন্ত ১৭.৩ ওভারে ১৩১ রানে অলআউট হয়ে যায় দুইবারের চ্যাম্পিয়নরা। করিম জানাতের ১১ বলে ১৭ ও আরিফুল হকের ১০ বলে ১২ রানের ইনিংস দুটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। ঢাকার পক্ষে আন্দ্রে রাসেল তিনটি এবং কাইস আহমেদ ও এবাদত হোসেন দুটি করে উইকেট শিকার করেন। ২ ওভারে ৫ রানের খরচায় একটি উইকেট শিকার করেন রুবেল হোসেন।

সংক্ষিপ্ত স্কোর
মিনিস্টার ঢাকা: ১৮১/৬ (২০ ওভার)। রিয়াদ ৭০*, তামিম ৪৬, ইমরানউজ্জামান ১৫। তানভীর ৩৬/২, মুস্তাফিজ ২৬/১
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৩১/১০ (১৭.৩ ওভার) জয় ৪৬, ইমরুল ২৮। রাসেল ১৬/৩, এবাদত ২১/২, কাইস ২৭/২, রুবেল ৫/১
ফল: মিনিস্টার ঢাকা ৫০ রানে জয়ী।

Comment using Facebook