যশোরে নবগঠিত মহিলা লীগের কমিটি নিয়ে সংবাদ সম্মেলন : পুনঃবিবেচনার দাবী

0
56

স্টাফ রিপোর্টার, যশোর

সদ্য অনুমোদিত যশোর জেলা মহিলা আওয়ামী লীগের কমিটিতে রাজপথের ত্যাগী ও রাজনীতিতে সক্রিয় অনেকের স্থান হয়নি বলে দাবি করা হয়েছে। কমিটিতে জামায়াত-বিএনপি পরিবারের অনেকে জায়গা পেলেও বঞ্চিত হয়েছেন দুর্দিনের নেতাকর্মীরা।

কারো কারো কমিটিতে ঠাঁই হলেও যথাযথ মূল্যায়ন হয়নি। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে এমন দাবি করা হয়। এসময় কাঁদতে কাঁদতে কমিটি পুনঃবিবেচনার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাসিমা সুলতানা মহুয়া বলেন, গত ২৫ মে যশোর জেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন করা হয়েছে।

এতে ত্যাগী ও যোগ্য নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। সভাপতি লাইজু জামানের গাড়ির ড্রাইভারের স্ত্রী শিরিন বেগম মানব বিষয়ক সম্পাদক পদ বাগিয়ে নিয়েছেন। সাধারণ সম্পাদক জোৎ¯œ্যা আরা মিলির বাড়ির কাজের মহিলা ফেরদৌসী বেগম সুন্দরী সাংগঠনিক সম্পাদকে ঠাঁই পেলেও জায়গা হয়নি মিছিলে আসা অনেক নেতাকর্মীর। এছাড়া সহসভাপতি জেসমিন আরা লাকী, যুগ্ম সম্পাদক দিল আফরোজ ইতি ও সালমা পারভীন কেয়া, সাংগঠনিক সম্পাদক নাদিরা ইয়াসমিন ও নওশীন সুলতানা সুমি, দপ্তর সম্পাদক ফারহীন রহমান, জাকিয়া সুলতানা মনির পরিবার বিএনপির রাজনীতি করে। সংবাদ সম্মেলনে উপস্থিত মণিরামপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমাতুন নাহার বলেন, স্থানীয় একজনপ্রতিনিধি নিষেধ করায় তাকে জেলা কমিটির সদস্য করা হয়নি।অভিযোগের বিষয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান বলেন, সংগঠনের প্রচুর কর্মী। সবাইকে জেলা কমিটিতে স্থান দেওয়া যায়নি। সবাই ভালো পদ পাননি। এছাড়া উপজেলা, শহর এবং ওয়ার্ড কমিটি গঠন হবে। সেখানে পদ পাওয়ার সুযোগ রয়েছে।

Comment using Facebook