ঝিনাইদহে প্রার্থীতা ফিরে পেলেন নৌকা প্রতিকের মেয়র প্রার্থী আব্দুল খালেক

0
61

বিশেষ প্রতিনিধি, ঝিনাইদহ

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীতা বাতিল হওয়া আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের মেয়র প্রার্থী আব্দুল খালেক প্রার্থীতা ফিরে পেয়েছেন। প্রার্থীতা বাতিলের প্রজ্ঞাপন এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বিষয়টি জেলা আওয়ামী লীগের একাধিক নেতা নিশ্চিত করেছেন। বুধবার হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজি জিনাত হকের গঠিত বেঞ্চে এ আদেশ দেওয়া হয়। গত ২ জুন ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অপরাধে মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের উপসচিব মিজানুর রহমানের স্বাক্ষর করা প্রজ্ঞাপনে বলা হয়, গত ১৮ মে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, বুধবার সন্ধ্যায় শহরের ধোপাঘাটা ব্রীজ এলাকায় কাইয়ুমের নির্বাচনী প্রচারে হামলা করে নৌকার প্রার্থী খালেকের সমর্থকরা। এর আগে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখা চাওয়ার পর তিনি ক্ষমা প্রার্থনা করেন। তারপরও তার সমর্থকরা হামলা চালায়।

এ কারণে খালেকের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাতিলের পর প্রার্থী গত ৭ জুন হাইকোর্টের একই বেঞ্চে মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থীতা বাতিল কেন অবৈধ ও বে-আইনি ঘোষণা করা হবে না সেটি জানতে চেয়ে রুল জারি করেন প্রার্থীর আইনজীবি।

নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য বুধবার দিন ঠিক করেন আদালত। তারই পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন। উল্লেখ্য, আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

Comment using Facebook