যশোরে ৪দফা দাবীতে যুব ও ছাত্র মৈত্রীর মানববন্ধন

0
16

বিশেষ প্রতিনিধি, যশোর

সীতাকুন্ডে নিহত ও আহতদের ক্ষতিপূরণ, মজুতদার ও মুনাফাখোরদের আইনের আওতায় আনাসহ ৪ দফা দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ যুব মৈত্রী ও ছাত্র মৈত্রীর উদ্যোগে বুধবার দুপুর ১২টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। যুব মৈত্রীর জেলা সভাপতি অনুপ কুমার পিন্টুর নেতৃত্বে সংগঠনের শতাধিক নেতাকর্মী মানববন্ধনে অংশ নেন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, সীতাকুণ্ডের দুর্ঘটনা এ যাবৎকালের সবচেয়ে বড় দুর্ঘটনা। এ ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে সরকারকে এগিয়ে আসতে হবে। নেতৃবৃন্দ বলেন, সম্প্রতিকালে প্রত্যেকটি দ্রব্যের মূল্য বেড়ে মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। মজুতদার ও মুনাফাখোররা নিজেদের ইচ্ছামত দ্রব্যমূল্য বাড়িয়ে চলেছে। এ অবস্থায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে মজুদদার ও মুনাফাখোরদের আইনের আওতায় আনা জরুরি। নেতৃবৃন্দ বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারিভাবে রেশনিং ব্যবস্থা চালু করা খুবই প্রয়োজন।

ফলে দরিদ্র সীমার নিচে থাকা দেশের চার কোটি মানুষকে রেশনিং ব্যবস্থার আওতায় আনা গেলে বাজার নিয়ন্ত্রণ সহজ হবে। এজন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে। সমাবেশে অনুপ কুমার পিন্টু, আব্দুর রশিদ ডলার, জিয়াউর রহমান, ছাত্রমৈত্রীর জেলা কমিটির সাধারণ অরূপ মিত্র, মামুন হোসেন প্রমুখ।

Comment using Facebook