অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বুস্টার ডোজ নিতে মানুষের উপচে পড়া ভীড়

0
29

মোঃ তাওহীদ হাসান
অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বুস্টার ডোজ নিতে মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় শত শত মানুষ টিকা নিতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে। হাসপাতাল সুত্রে জানা যায়, গত শনিবার হতে বুস্টার ডোজ টিকা দেওয়া শুরু হয়েছে চলবে শুক্রবার পর্যন্ত।

প্রতিদিন অসংখ্য মানুষের চাপ সামলাতে রিতিমত হিমসিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। ফাইজার, এ্যস্টেজেনেকা, সিনোফার্মা ও সিনোভ্যাক্স টিকা প্রদান করা হচ্ছে। এরমধ্যে যদি কেউ দ্বিতীয় ডোজ না দিয়ে থাকে তাহলে তাকে দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে।

চলিশিয়া ইউনিয়নের রেজাউল ইসলাম জানান, এর আগে প্রথম ও দ্বিতীয় ডোজ কমপ্লিট করেছি, খবর পেয়ে আজ বুস্টার ডোজ নিতে এলাম। রাজঘাটের রহিমা বেগম জানান, সকালে এসে লাইনে দাঁড়িয়েছি এখনো টিকা নিতে পারিনি। গ্রামতলার আকলিমা বেগম জানান, এত মানুষের সিরিয়াল আগে জানলে টিকা নিতে আসতাম না।

এব্যাপারে জানতে চাইলে আবাসিক মেডিকেল অফিসার ডা. আলিমুর রাজিব বলেন, আগেও বুস্টার ডোজ দেওয়া হচ্ছিল পরে দেওয়া হবে তবে সরকারীভাবে ৪ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত সপ্তাহ পালন করা হচ্ছে। এসময়ে অনেক বেশি মানুষকে টিকা কার্যক্রমে সম্পৃক্ত করা হচ্ছে। প্রতিদিন গড়ে হাসপাতাল থেকে প্রায় ১৫০০ থেকে ১৮০০ মানুষকে টিকা দেওয়া হচ্ছে। ৮টি ইউনিয়নের ২৪টি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমেও বুস্টার ডোজ টিকা প্রদান করা হচ্ছে।

Comment using Facebook