ইভিএম জনগণের বিশ্বাস ও আস্থার জায়গায় পৌঁছুতে পারেনি : যশোরে ড. জাফরুল্লাহ

0
170


যশোর অফিস
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, পৃথিবীর খুব কম দেশেই ইভিএম সিস্টেমে ভোট হয়। বাংলাদেশের প্রেক্ষাপটে ইভিএম পদ্ধতি জনগণের বিশ্বাস ও আস্থার জায়গায় পৌঁছুতে পারেনি। সাধারণ মানুষের ধারণা, তারা যে প্রতীকে ভোট দিক না কেন তা নির্দিষ্ট একটি প্রতীকে গণনা হয়। তিনি বলেন, সাবেক সিইসি যথার্থই বলেছেন, আগামী সংসদ নির্বাচন বিএনপিসহ সব দলের উপস্থিতি ছাড়া কার্যকর হবে না।

গতকাল রবিবার দুপুরে যশোর সদরের লেবুতলা ইউনিয়নের লেবুতলা গ্রামে “গণস্বাস্থ্য লেবুতলা হাসপাতালের নির্ধারিত স্থানে সাংবাদিকদের সাথে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, আমাদের বড় দেশ, তাই বাজেটের আকারও বড় হবে এটাই স্বাভাবিক। শুধু অপচয়টি কমাতে হবে। বিদ্যুৎ আজ ঘরে ঘরে এটি সত্যি, সেকারণে প্রধানমন্ত্রী ধন্যবাদ পেতেই পারেন। কিন্তু কুইক রেন্টাল কেন পুষতে হবে- এটি অপচয়। তিনি বলেন, ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকেন; সাধারণ মানুষ তো দূরের কথা গত ১৩ বছরে তার দলের নেতা-কর্মীরাও তার কাছে পৌঁছুতে পারেননি। এরপর বিকেলে তিনি বাঘারপাড়া উপজেলার কয়েলখালী গ্রামে গণস্বাস্থ্য কেন্দ্রের আরেকটি হাসপাতালের নতুন জায়গা পরিদর্শনে যান।

সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারীপক্ষের সদস্য শিরিন হক, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী ডা. মনজুর কাদের, লেবুতলা গ্রামের জমিদাতা মৃত শুভাংশু শেখর খাঁর স্ত্রী কল্পনা রাণী খাঁ ও মৃত অরুণ কুমার খাঁর স্ত্রী অরুণা রাণী খাঁসহ প্রমুথ। শুভাংশু শেখর খাঁ ও তার ভাই অরুণ খাঁর পক্ষে তাদের স্ত্রীরা টিন শেড ঘরসহ ৫৫ শতক জমি হাসপাতালের অনুকূলে রেজিস্ট্রি করে দেন। গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষে ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী জমি গ্রহণ করেন

Comment using Facebook