সাকিবকে সময় দিতে হবে: তামিম

0
110

ক্রীড়া ডেস্ক
তৃতীয় বারের মতো টেস্ট নেতৃত্বে ফিরেছেন সাকিব আল হাসান। মুমিনুল হক স্বেচ্ছায় দায়িত্ব ছাড়ার পর লাল বলে এই অলরাউন্ডারের ওপর আবারও দায়িত্ব চেপেছে। যেহেতু এই ফরম্যাটে বাংলাদেশের সাফল্য খুব বেশি নয়। তাই সাফল্য পেতে হলে অধিনায়ক সাকিবকে সময় দিতে হবে বলে মনে করেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

গত দুইবার সাকিবের নেতৃত্বে মোট ১৪ টেস্ট খেলেছে বাংলাদেশ। তাতে জয় ছিল তিনটিতে, হার ১১টি। মুমিনুলের নেতৃত্বে খেলা ১৭ টেস্টেও জয় তিনটি, ড্র দুটি ও হার ১১টি। তবে মুমিনুলের হাত ধরে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়টি এসেছে। রোববার মোবাইল অপারেটর রবির অনুষ্ঠানে তামিম অধিনায়কত্ব নিয়ে বলেছেন, ‘আমি ওর অধিনায়কত্বে দুইবার খেলেছি। আসলে বিষয়টা রকেট সাইন্স না। আমরা সবাই জানি ওর দারুণ ক্রিকেট মতিষ্ক।

আর টেস্ট দলের অধিনায়কত্ব করাও সহজ নয়। এই একটা ফরম্যাট, যেখানে ফল আমাদের পক্ষে কম আছে। আমি অধিনায়কত্ব পেয়ে বলেছিলাম, আমাকে সময় দিতে হবে। এ মুহূর্তে সাকিবের ব্যাপারেও একই কথা বলবো। তাকে যথেষ্ট সময় দিতে হবে।’ তামিম মনে করেন সাকিবের নেতৃত্বে টেস্ট ক্রিকেটে বাংলাদেশ ভালো দল হয়ে উঠবে, ‘এই একটা ফরম্যাটেই আমরা খুব শক্ত দল হয়ে উঠতে পারিনি।

Comment using Facebook