অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন

0
236

নওয়াপাড়া ডেস্ক
যশোরের অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন জাঁকজমক পূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল ৪ জুন শনিবার বিকাল ৩ ঘটিকায় নওয়াপাড়া ইনস্টিটিউট মাঠে অভয়নগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্তর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোল্যা আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-৪ আসনের সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আ’লীগের সভাপতি রণজিত কুমার রায় এবং প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি নির্মল কুমার চ্যাটার্জি।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের সাথে সাথে জাতীয় সংগীত পরিবেশন করা হয় এবং দেশাত্মবোধক গান পরিবেশনের মাধ্যমে সম্মেলন শুরু হয়। সম্মেলনে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মোঃ রিয়াজ মোল্যা এবং গীতা পাঠ করেন রানা আচার্য। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক বাবুল, সাবেক পৌর চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সৈয়দ নাসির উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, ডিজাইন আর্কাইভ ও পাঠাগার সম্পাদক অধ্যক্ষ এম এ হান্নান, যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ নুরে আলম সিদ্দিকী, সহসভাপতি মোঃ মিকাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক শেখ ইমামুল কবির, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য তৌহিদুর রহমান প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা, উপজেলা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী নজরুল ইসলাম, সাবেক সহসভাপতি ইব্রাহিম বিশ্বাস, আব্দুল গনি মোড়ল, পৌর আওয়ামী লীগের সভাপতি সরদার রফিকুল ইসলাম, শ্রমিকলীগের সভাপতি ফারাজী নজরুল ইসলামসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সম্মেলনের উদ্বোধন করেন যশোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান মিঠু। সম্মেলনের দ্বিতীয় পর্বে উপজেলা সভাপতি প্রার্থী হন আসলাম হোসেন বিশ্বাস ও ফারাজী নাসির উদ্দীন। আলোচনা-সমঝোতার মাধ্যমে ২ জন প্রার্থীর মধ্যে সভাপতি হিসাবে সাবেক সিনিয়র সহসভাপতি আসলাম হোসেন বিশ্বাসকে সভাপতি মনোনীত করা হয়।

উপজেলা সাধারণ সম্পাদক পদে মোরশেদ আলম, শফি কামাল, মিজানুর রহমান মোল্যা, মনিরুল ইসলাম সুজন পাটোয়ারী, রওশন কবীর টুটুল, সাইদ আলম বাচ্চু ৬ জন প্রার্থী হন। এর মধ্যে সাবেক যুগ্ম সম্পাদক সফি কামাল কে সাধারণ সম্পাদক করে অভয়নগর উপজেলা কমিটি ঘোষনা করা হয়। কোনো প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় নওয়াপাড়া পৌর কমিটির আহবায়ক মেহেদী ইসলাম রাজনকে সভাপতি ঘোষনা করা হয়।

পৌর সাধারণ সম্পাদক পদে খন্দকার আল ইমরান, মামুন অর রশীদ, শাহিনুর রহমান প্রান্ত প্রার্থী হয়। এদের মধ্যে সাবেক যুগ্ম আহবায়ক খন্দকার আল ইমরানকে সাধারণ সম্পাদক করে নওয়াপাড়া পৌর কমিটির ঘোষনা করা হয় এবং পরবর্তী এক মাসের মধ্যে উভয় কমিটির পুর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশনা দেয়া হয়।

Comment using Facebook