অভয়নগরে অটো রাইস মিলে অভিযান, জরিমানা আদায়

0
54

স্টাফ রিপোর্টার

অভয়নগর উপজেলায় বেশ কয়েকটি অটো রাইস মিল রয়েছে। চালের মূল্য নিয়ন্ত্রণে যশোরের অভয়নগরে কয়েকটি চালকলে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের যৌথ আভিযানিক দল। বুধবার বিকাল ৪টার দিকে মজুমদার অটো রাইস মিল ও বিএসএম গ্রুপের গোডাউনে এ অভিযান চালানো হয়। এ সময় ধান ও চালের মজুত খতিয়ে দেখেন কর্মকর্তারা।

খাদ্য বিভাগের কর্মকর্তারা জানান, মজুমদার অটো রাইস মিলে ধান ও চালের তেমন মজুত না থাকলেও বিএসএম গ্রুপের গোডাউনের খাদ্যশষ্যের সাথে অনিয়ম তান্ত্রিকভাবে বিষ প্রয়োগ করার জন্য ওই গ্রুপকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে বিএসএম গ্রুপের ম্যানেজারকে সর্তক করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সব মিলে অভিযান পরিচালনা করা হবে বলে জানান তারা। অভিযান চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন, জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু, অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) একেএম শামীম হাসান, উপজেলা খাদ্য পরিদর্শক অসিম কুমার মন্ডল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মীনা খানমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য সারা দেশে ধান-চাল মজুতদারদে বিরুদ্ধে একযোগে একাধিক টিম অভিযান পরিচালনা করছেন। তারই অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়।

তবে এলাকাবাসির দাবি শুধুমাত্র দুয়েকটি মিলে অভিযান নয় উপজেলার যে সমস্ত এলাকায় ধান চাল মজুত করে রাখা হয় সে সব এলাকায় অভিযান চালাতে হবে। যাতে করে ধান-চাল মজুত করে কৃত্রিম সংকট তৈরী করতে না পারে এবং এই সুযোগকে কাজে লাগিয়ে যেন অধিক দামে বিক্রি করতে না পারে।

Comment using Facebook