খুলনায় বেসরকারি বন্ধ জুট মিল চালু ও গ্রাচুইটিসহ সকল পাওনার দাবিতে সংবাদ সম্মেলন

0
26

শিল্পাঞ্চল (খুলনা) সংবাদদাতা

খুলনার শিল্প এলাকার বেসরকারি জুট মিল মহসেন , এ্যাজাক্স, সোনালী , জুট স্পিনার, আফিলসহ বন্ধ মিল চালু ও শ্রমিক কর্মচারীর গ্রাচুইটি সহ বকেয়া পাওনা সহ ৬ দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১লা জুন বুধবার সকাল ১১টায় খুলনা প্রেসক্লাবে বেসরকারি পাট, সুতা ও বস্ত্রকল ফেডারেশনের নেতৃবৃন্দ এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফেডারেশন এর সাধারণ সম্পাদক গোলাম রসুল খান বলেন, মিল মালিকরা ব্যাংক থেকে কোটি কোটি টাকা লোন নিয়ে সে টাকা অন্যখাতে ব্যায় করে এবং কৃত্রিম সংকট দেখিয়ে মিল গুলো বন্ধ করে রেখেছে। এই সকল মিলের বকেয়া পাওনা পরিশোধ ও মিল চালুর ব্যাপারে ইতিপূর্বে মালিক পক্ষ অনেক বার শ্রম ও কর্ম সংস্থান প্রতিমন্ত্রী ও জেলা প্রশাসকের কার্যালয়ে ত্রি-পক্ষিয় সিদ্ধান্ত হলেও মালিক পক্ষ সে নির্দেশ অমান্য করে আসছে।

মিলের মুক্তি যোদ্ধা শ্রমিকসহ অসহায় শ্রমিকের উপর জুলুম নির্যাতনের বিচার ও শাস্তি সহ ত্রি-পক্ষিয় বৈঠকের সিদ্ধান্ত অনুসারে ঐ সকল জুট মিলের সকল পাওনা আবিলম্বে পরিশোধ ও বন্ধ মিল চালুসহ ৬ দফা দাবী বাস্তবায়নের দাবি জানান।

এসময়ে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন, শ্রমিক নেতা নিজাম উদ্দিন, মোঃ লিয়াকত মুন্সী, জুট স্পিনার্স মিলের শ্রমিক নেতা মো ঃ শহিদুল ইসলাম, আবুল কালাম, বীরমুক্তি যোদ্ধা কারী আসাহাব উদ্দিন, সাইফুল্লাহ তারেক, মিহির রঞ্জন বিশ^াস, কাজী মোস্তাফিজুর রহমান প্রমুখ। এমসয়ে শ্রমিক নেতৃবৃন্দ আগামি ২ জুন শিরোমনি মহসেন জুট মিল সংলগ্ন ফেডারেশনের অস্থায়ি কার্যালয়ে বিকাল ৪ টায় মতবিনিময় সভা ও ৩ জুন ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা করার কর্মসূচি ঘোষণা করেন।

Comment using Facebook