নড়াইলে দুর্বৃত্ত কর্তৃক পাটের চারা বিনষ্টের অভিযোগ

0
62

লোহাগড়া, (নড়াইল) সংবাদদাতা

নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের শালনগর মাঠে প্রায় এক একর জমির পাটে আগাছানাশক ওষুধ প্রয়োগ করে সম্পূর্ণ জমির পাট (সোনালী আশ) নষ্ট করেছে সেলিম রেজা নামের এক কৃষক। রবিবার ২৯ মে শনিবার সরোজমিনে গেলে ক্ষতিগ্রস্ত কৃষকেরা এ প্রতিবেদকে জানায় চরশালনগর গ্রামের ওলিয়ার শেখের ছেলে মোঃ সেলিম রেজা (৫০) আমাদের পাটের জমিতে আগাছা নাশক প্রয়োগ করে জমির পাট মেরে ফেলেছে এতে আমাদের লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। চরশালনগর গ্রামের ক্ষতিগ্রস্ত্ কৃষক আব্দুর রউফ, শালনগর গ্রামের শাজাহান, মন্নু শেখ, বাবু মিয়া,আঃ কাদের, গাজী রহমান, বাবু মিয়া, জিল্যা শেখসহ মোট ১১ জন কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক ও এলাকাবাসী ক্ষতিপুরনসহ ওই দূর্বৃত্তের শাস্তির দাবী জানায়। অভিযুক্ত মোঃ সেলিমের সাথে সাংবাদিকদের কথা হলে তিনি সাংবাদিকদের প্রশ্নের কোন সৎউত্তর দিতে পারেন নাই বরং নয় ছয় করে ঘটনা এড়িয়ে যান। এঘটনায় শালনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ লাবু মিয়ার সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে দোষী ব্যাক্তির শাস্তির দাবী করেন।

লোহাগড়া উপজেলার কৃষি কর্মকর্তা মোছাঃ ফারজানা আক্তার ও ইউনিয়ন উপসহকারি কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমারের সাথে কথা হলে তাহারা বলেন সরোজমিনে গিয়েছি। পাটের জমিতে আগাছ নাশক প্রয়োগের কারনে জমির পাট মরে যাওয়ার উপক্রম এতে কৃষক অনেক ক্ষতিগ্রস্ত।

Comment using Facebook