বসুন্দিয়ায় যৌতুকের দাবীতে স্বামী কর্র্তৃক স্ত্রীকে নির্যাতন

0
170

স্টাফ রিপোর্টার

যশোর সদর উপজেলার বসুন্দিয়ার বানিয়ারগাতি গ্রামে যৌতুকের দাবীতে স্বামী কর্র্তৃক স্ত্রীকে নির্যাতনের অভিযোগে আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগী স্ত্রী সাবিনা ইয়াসমিন।

এঘটনায় ভুক্তভোগী স্ত্রী বাদী হয়ে যৌতুক নিরোধ আইনে স্বামী ও শাশুড়ির নামে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করেছেন।

আদালতের মামলা সুত্রে জানা যায়, যশোর সদর উপজেলার বানিয়ারগাতি গ্রামের মৃত রবিউল ইসলামের পুত্র মোঃ রিপন হোসেনের সাথে অভয়নগর উপজেলার লক্ষিপুর গ্রামের মুজিবার সর্দারের মেয়ে সাবিনা ইয়াসমিনের ইসলামী শরিয়ত মোতাবেক ২০১৬ সালের মে মাসে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়েতে ১ লাখ ২৫ হাজার টাকা দেনমোহর ধার্য করা হয়।

বিয়ের পর রিপনকে ৬ আনা ওজনের একটি স্বর্ণের আংটি দেওয়া হয়। এবং আনুমানিক ১ লাখ টাকার মালামাল দেওয়া হয়। এরপরও স্বামী রিপন বিভিন্ন কারণে অকারণে শশুরবাড়ী থেকে টাকা পয়সা নিত। কিন্তু কিছুদিন আগে রিপন নতুন করে বিদেশ যাওয়ার জন্য ২ লাখ টাকা যৌতুক দাবী করে।

যৌতুকের টাকা আনতে অপারগতা প্রকাশ করলে স্ত্রী সাবিনাকে সন্তানসহ মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। পরবর্তিতে তাদের সাথে মিশাংসার চেষ্টা করলে সেখানেও নগদ ২ লাখ টাকা দাবী করে ছেলে ও তার পরিবার।

টাকা না দিতে পারলে অন্যত্র বেশি টাকা যৌতুক নিয়ে বিয়ে করার হুমকি দেয় তারা। শুধু তাইনা এর আগে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিশাংসার চেষ্টা করে ব্যর্থ হন।

Comment using Facebook