অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দু’টি টিউবওয়েল বিকল

0
37

স্টাফ রিপোর্টার

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি বিভাগের সামনে ও পাশের দু’টি টিউবওয়েল বিকল হয়ে পড়ে আছে।

যেকারণে এ বিভাগের রোগীদের সবচেয়ে বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে। শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, রোগীদের পানি পানের জন্য ৩টি টিউবওয়েল রয়েছে এরমধ্যে দুইটি টিউবওয়েল বিকল হয়ে পড়ে আছে। তাছাড়া বহিরাগতদের পানি পানের জন্য নতুন ভবনের সামনে একটি বিশেষ ব্যবস্থা ছিল। সেখানেও পানি নেই। যেকারণে রোগীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার দেয়াপাড়া গ্রামের বাসিন্দা সড়ক দূর্ঘটনায় আহত কাকলী বিশ্বাসের স্বামী গোবিন্দ বিশ্বাস জানায়, আমার স্ত্রী গতকাল শুক্রবার সড়ক দূর্ঘটনায় আহত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ইমারজেন্সি বিভাগে ভর্তি হয়ে কাতরাচ্ছে।

অথচ ইমারজেন্সি বিভাগের সামনে ও পাশে দু’টি টিউবওয়েল নষ্ট। আমরা যারা রোগীর সাথে এসেছি সবাই তৃষ্ণার্ত। একটু সহজে জল পান করবো তার উপায় নেই। অনেকটা দুরে জল আনতে যেতে হবে, সেকারণে জল পান ও হাত-পা ধুতে পারছিনা। অন্য এক রোগী শামীমা খাতুন বলেন, আমি হাসপাতালে ভর্তি হয়েছি আজ ২দিন। রাতে খাবার পানি আনতে যেতে ভয় হয়।

কারণ টিউবওয়েলটি যেখানে অবস্থিত সেখানে রাতে অন্ধকার থাকে। তাই ইমারজেন্সি বিভাগের পাশে ও সামনের টিউবওয়েলটি ঠিক করলে মানুষের আর পানির কষ্ট হবেনা। রোগীরা বিকল দুইটি টিউবওয়েল সচল করার জন্য কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

Comment using Facebook