স্বাগতিকদের উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

0
21

ক্রীড়া ডেস্ক

প্রথম কোয়ার্টারে সুযোগ তৈরি করেও পারেনি গোলের মুখ খুলতে, উল্টো গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে দুই গোল করে দারুণভাবে ম্যাচে ফিরে আসে গোবিনাথানের দল।

তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে একটি করে গোল করে এশিয়ান গেমসের বাছাইয়ের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। শনিবার থাইল্যান্ডের ব্যাংককে দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিকদের ৪-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

জোড়া গোল করেছেন আশরাফুল ইসলাম। একটি করে করেছেন রোমান সরকার ও রাকিবুল ইসলাম। সিঙ্গাপুরকে এগিয়ে নিয়েছিলেন চানাচোল রাংনিউম। প্রতিপক্ষের মাঠে ১০ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ফিল্ড গোলে থাইল্যান্ডকে এগিয়ে নেন চানাচোল রাংনিউম। এর পরের গল্প শুধুই বাংলাদেশের। ২২ মিনিটে রোমান সরকারের ফিল্ড গোলে সমতায় ফেরে বাংলাদেশ। ২৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান বাড়ান আশরাফুল ইসলাম। তৃতীয় কোয়ার্টারে দাপট দেখায় বাংলাদেশ। ৩৫ মিনিটে পেনাল্টি কর্নারে গোল করে জোড়া গোল পূরণ করেন আশরাফুল। চতুর্থ কোয়ার্টারে মাত্র একটি গোল করতে পারে বাংলাদেশ। ৪৭ মিনিটে রাকিবুল ইসলামের ফিল্ড গোলে ফাইনাল নিশ্চিত হয় বাংলাদেশের। আরেক সেমিফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ওমান। আজ বিকেল ৩টায় ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওমান। এর আগে গ্রুপ পর্বে টানা তিন ম্যাচই জিতে নেয় বাংলাদেশ। ইন্দোনেশিয়া ও শ্রীলঙ্কাকে ৩-১ ব্যবধানে হারানোর পর সিঙ্গাপুরের বিপক্ষে ১-০ ব্যবধানে জেতে বাংলাদেশ। এতে এশিয়ান গেমসে অংশগ্রহণ নিশ্চিত হয় লাল-সবুজের দলের।

Comment using Facebook