বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে কুমিল্লা

0
111

ক্রীড়া ডেস্ক

এখনো পূর্ণশক্তির দল নামাতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবু তিন ম্যাচের ৩টিতেই জিতে এই মুহূর্তে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ইমরুল কায়েসের দল। সোমবার নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে কুমিল্লা। এদিন, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক নাঈম ইসলাম।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৮৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১৭.৩ ওভারে মাত্র ১৩১ রানেই অলআউট হয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দলটির পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেছেন উইল জেকস। আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন স্পিনার নাহিদুল ইসলাম।

এ ছাড়া মুস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম ও শহিদুল ইসলাম ২টি করে এবং অন্য উইকেটটি নেন করিম জানাত। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে কুমিল্লা। আগের ম্যাচে দুর্দান্ত খেলা মাহমুদুল হাসান জয় গতকাল সোমবার মাত্র ১ রান করেছেন। তবে এরপর আর পথ হারায়নি দুইবারের চ্যাম্পিয়নরা।

এবারের বিপিএলে প্রথমবারের মতো খেলতে নামা লিটন দাসের সঙ্গে ৮০ রানের জুটি গড়ে তুলেন ফাফ ডু প্লেসি। দলীয় ৮৪ রানের সময় নাসুম আহমেদের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ তুলে দেন লিটন। তার আগে ৩৪ বল মোকাবিলায় ৪৭ রানের দারুণ ইনিংস খেলেছেন এই ওপেনার। এরপর অধিনায়ক ইমরুল কায়েস নেমে মাত্র ১ রান করেছেন। এটাই চট্টগ্রামের শেষ সাফল্য। পরের গল্পটা কেবল ফাফ ডু প্লেসি ও ক্যামেরুন ডেলপোর্টের। ৫৫ বলে ৮৩ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেছেন ফাফ।

অন্যদিকে, মাত্র ২৩ বলে ৫১ রান করেছেন ডেলপোর্ট। দুজনের অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটিতে ভর করে কুমিল্লার স্কোর দাঁড়ায় ১৮৩ রানে। বর্তমানে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর দুইয়ে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ৬ ম্যাচ খেলে পয়েন্ট ৬। তারা ৩ জয়ের বিপরীতে তিনটিতে হেরেছে।

Comment using Facebook