শপথ নিয়েই ঝিকরগাছা পৌরসভায় নব-নির্বাচিতদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

0
34

আবুল কালাম আজাদ, ঝিকরগাছা

যশোরের ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে নব-নির্বাচিতদের বহুল প্রতিক্ষিত শপথগ্রহন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নেন পৌরমেয়র মোস্তফা আনোয়ার পাশা জামালসহ ১২ কাউন্সিলর। নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক বলেন, ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে বিজয়ীরা স্বশরীরে বিভাগীয় কমিশনার কার্যালয়ে গিয়ে শপথ নিয়েছেন। এখন থেকে তারা দায়িত্ব পালন করতে পারবেন।

দীর্ঘ ২১ বছর পর গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হয় ঝিকরগাছা পৌরসভা নির্বাচন। বেসরকারিভাবে ফলাফলও ঘোষণা করা হয়। কিন্তু ওই দিন হাইকোর্টের রায়ে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কীর্তিপুর খাদেমুল ইনসান (মহিলা) কেন্দ্রের ফলাফল স্থগিত করা হয়। আর এতেই আটকে যায় নির্বাচনের পরবর্তী কার্যক্রম। চার সপ্তাহের জন্য স্থগিত করা রিটটি করেন ঝিকরগাছার সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেত্রী সাবিরা সুলতানা। চার সপ্তাহ পর রিটের বাদী অধিক শুনানির জন্য আদালতে ফের আবেদন করেন।

এতে ঝুলে যায় নির্বাচিতদের গেজেট। এরই মধ্যে পরাজিত আরো দুই মেয়র প্রার্থী পুন:নির্বাচনের অথবা ভোট পুনর্গণনার দাবি করে নির্বাচন কমিশনে আবেদন করেন। পরে নবনির্বাচিত নারী কাউন্সিলর জেসমিন সুলতানার আবেদনের প্রেক্ষিতে ফলাফল প্রকাশের স্থগিতাদেশ খারিজ করেন আপিল বিভাগ। ১৬ মার্চ বিকেলে এ আদেশ দেন সুপ্রিমকের্ট। পরে ফলাফল প্রকাশ করে ইলেকশন কমিশন। এদিকে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ইফতার মাহফিলের আয়োজন করে ঝিকরগাছা পৌরসভা।

মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন। অংশ নেন সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক, নাভারণ সার্কেল এসপি জুয়েল ইমরান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী নাজিব হাসান, থানার ওসি সুমন ভক্ত, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি চৌধুরী রমজান শরীফ বাদশা, আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের আজাদ, শেখ নাছিমুল হাবীব শিপার, অশোক দত্ত, ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, লুবনা তাক্ষী, বীর মুক্তিযোদ্ধা ওলিয়ার রহমান, ইদ্রিস আলী, লিয়াকত আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রশিদুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

Comment using Facebook