অভয়নগরে কোদলা স্কুলের কমিটি অনুমোদনের আগেই ৩ সদস্যের পদত্যাগ

0
58

স্টাফ রিপোর্টার

অভয়নগর উপজেলার কোদলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে গঠিত কার্যনির্বাহী পরিষদ শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদনের আগেই নির্বাচিত ৩জন অভিভাবক সদস্য পদত্যাগ করেছেন। বুধবার দুপুরে অভিভাবক সদস্যদের দায়ের করা অভিযোগের শুনানীকালে অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর তারা লিখিত পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগ করা অভিভাবক সদস্যরা হলেন, মো. মনিরুল ইসলাম, তপন বসু ও রোকেয়া ইসলাম।

লিখিত অভিযোগসূত্রে জানা গেছে, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দীপংকর মহলদার গোপনীয় ষড়যন্ত্রের মাধ্যমে ব্যক্তিস্বার্থ হাসিলের উদ্দেশ্যে নির্বাচন না দিয়ে সমঝোতার কথা বলে অভিভাবক শ্রেণির ৫সদস্যের মধ্যে একটি পক্ষকে ৩জন ও তার পছন্দনীয় পক্ষকে ২জন অভিভাবক সদস্যপদ বন্টন করে দেন। পরে গোপনীয়ভাবে শিক্ষক প্রতিনিধি সদস্য মনোনীত করে অভিভাবক গ্রুপের ২সদস্যের পক্ষ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে উপস্থিত হয়ে পছন্দনীয় ব্যক্তিকে সভাপতি মনোনীত করেন। যার প্রেক্ষিতে স্কুল এলাকার ৪০জন অভিভাবক ভোটার মনোনীত এ কমিটি বাতিলের জন্য যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিদর্শক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিভাবকদের দায়ের করা অভিযোগের ভিত্তিতে শিক্ষা বোর্ড অভয়নগর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি সরেজমিনে তদন্তের নির্দেশ দেয়ার প্রেক্ষিতে বুধবার দুপুরে এই শুনানী কার্যক্রম চলে।

পদত্যাগপত্র দাখিলকারী অভিভাবক সদস্য মনিরুল ইসলাম জানান, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অভিভাবদের সাথে ছলনার আশ্রয় নিয়ে এ ধরণের কান্ড ঘটিয়েছেন। তিনি অবিলম্বে এই কমিটি বাতিলপূর্বক নতুন নির্বাচনী তফশিলের দাবি করেন।

বিষয়টি সম্পর্কে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দীপংকর মহলদার জানান, বিধিমোতাবেক কমিটি গঠন করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দীন জানান, বিষয়টি যাচাই পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comment using Facebook