অভয়নগরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর

0
41

স্টাফ রিপোর্টার

পবিত্র ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণার পর অভয়নগরে হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, মিনারা পারভীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান, অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল।

উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, হাফিজুর রহমান, কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হুসাইন সাগর, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা মাসুদ করিম প্রমুখ। এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুশফিকুর রহমান জানান, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় ধাপে সাত পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে আরো ২১টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। প্রেমবাগ ইউনিয়নের পুড়াটাল গ্রামে ২১টি, শ্রীধরপুর ইউনিয়নে ৬টি ও সিদ্ধিপাশা ইউনিয়নের নাউলী গ্রামে একটি। দুই শতক জমিতে নির্মিত গৃহে দুই বেডরুমসহ একটি বারান্দা, একটি রান্নাঘর ও একটি টয়লেট রয়েছে। একটি গৃহ নির্মাণে ব্যয় হয়েছে দুই লাখ ৫৯ হাজার পাঁচশ’ টাকা।

Comment using Facebook