অভয়নগরের মহাকাল বালিকা বিদ্যালয়ে ১০০ ছাত্রীদের মাঝে সাইকেল বিতরণ

0
36

স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে। যে কারণে সর্বক্ষেত্রে নারীর ভূমিকা থাকতে হবে। দেশকে এগিয়ে নিতে নারী পুরুষের বৈষম্য দুর করতে হবে। সেক্ষেত্রে সাইকেল একটি মাধ্যম মাত্র। ছাত্রের পাশাপাশি ছাত্রীরা সাইকেল চালিয়ে যখন স্কুলে যাতায়াত করবে তখন সমাজে নারী পুরুষের বৈষম্য কমতে শুরু করবে। শনিবার সকালে অভয়নগরের মহাকাল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এ কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাইকেল ব্যবহারের ক্ষেত্রে নিরাপদ ও সতর্কতা অবলম্বন করতে হবে। দুর্ঘটনা রোধে সচেতন হতে হবে। মহাকাল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে উক্ত বিদ্যালয়ের মাঠে সাইকেল বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল গফ্ফার বিশ্বাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা অঞ্চলের কর কমিশনার মো. ফারুক আহম্মদ, খুলনা আপীল অঞ্চলের কর কমিশনার আ স ম ওয়াহিদুজ্জামান, খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. শামসুল ইসলাম, অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মিনারা পারভীন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট রাজনীতিবীদ ও শ্রমিক নেতা ইব্রাহিম হোসেন বিশ্বাস, প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন, শিক্ষক হাবিবুর রহমান। জানা গেছে, প্রাণ আরএফএল কোম্পানীর অর্থায়নে এবং অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সহযোগিতায় অভয়নগরের মহাকাল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একশত ছাত্রীকে একটি করে নতুন বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

Comment using Facebook