বাগেরহাটে ২‘শ বছরের পুরোনো মসজিদের পাশে নুতন মসজিদ নির্মানের চেষ্টা: ক্ষুব্ধ এলাকাবাসী

0
29

বাগেরহাট সংবাদদাতা

বাগেরহাটের কচুয়ায় ২‘শ বছরের পুরোনো দক্ষিন রাড়িপাড়া জামে মসজিদের পাশে নতুন করে আরও একটি মসজিদ নির্মানের উদ্যোগ নিয়েছে স্থানীয় কিছু প্রভাবশালী।

এলাকাবাসী ও মসুল্লীদের তুমুল বিরোধীতা স্বত্তেও প্রভাবশালী ওই গ্রুপটি মসজিদের নির্মান কাজ চালিয়ে যাচ্ছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে রাড়িপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা নতুন মসজিদ নির্মান বন্ধ রাখার অনুরোধ করলেও কোন কাজে আসছে না। উপরন্তু মসজিদ নির্মানে কেউ বাঁধা দিলে তাকে দেখে নেওয়ার হুমকী দিয়েছে প্রভাবশালী ওই ব্যক্তিরা। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দক্ষিন রাড়িপাড়া গ্রামের আছাদ মোল্লা, রাসেল মোল্লা, জাহাঙ্গীর ফকির ও আনছার শেখসহ কয়েক জন দুইশ বছরের পুরোনো মসজিদের পাশেই নতুন আরেকটি মসজিদ নির্মানের চেষ্টা করছেন।

পুরাতন মসজিদ থেকে যার দূরত্ব দুইশ গজও হবে না। ধর্মীয় দৃষ্টিতেও এই মসজিদের কোন প্রয়োজন নেই। স্থানীয় জন প্রতিনিধি, ইমাম ও মুফতিগণও এই মসজিদ নির্মান করতে নিষেধ করেছেন তাদের। তারপরও তারা এই মসজিদ নির্মান করে যাচ্ছেন। এদিকে নতুন এই মসজিদ নির্মান হলে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি এমনকি হত্যাকান্ডের মত অপরাধ ঘটতে পারে বলে দাবি করেছেন দক্ষিন রাড়িপাড়া এলাকার বাসিন্দারা।

স্থানীয় মোঃ হাসান, ডাকুয়া সাইফুর রহমান, রফিক ব্যাপারী, জাহিদুল ইসলামসহ কয়েকজন বলেন, দাদার দাদাও এই মসজিদে নামাজ পড়েছেন। আমরাও পড়ছি, আমাদের ছোট এই এলাকায় আর মসজিদের প্রয়োজন হয় না।

মসজিদের সভাপতি ৭৫ বছর বয়সী মোল্লা সিদ্দিকুর রহমান বলেন, আমার দাদার বাবাও এই মসজিদে নামাজ পড়েছেন। এলাকার সবাই মিলে যুগ যুগ ধরে আমরা এই মসজিদের নামাজ পড়ে আসছি। কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুল ইসলাম বলেন, একটি বিষয় শুনেছি। যদি কেউ বিশৃঙ্খলার সৃষ্টি কর তাহলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করব।

Comment using Facebook