কেশবপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের পাঁয়তারা

0
26

কেশবপুর সংবাদদাতা

কেশবপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সাড়ে ২১ শতাংশ জমি জোরপূর্বক দখল চেষ্টার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে।

এ ব্যাপারে ভুক্তভোগী মোশাররফ হোসেন কেশবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। জানা গেছে, কেশবপুর পৌর শহরের বালিয়াডাঙ্গা ওয়ার্ডের বকুলতলা বাজারে বালিয়াডাঙ্গা ১১১৪ মৌজার আর এস ৪২৫ দাগের ২১ শতক জমির সাড়ে ৬ শতক জমিতে একটি দুইতলা বিল্ডিং রয়েছে।

পৌতৃক সুত্রে মোশারফ হোসেন উক্ত জমিতে দুইতলা ঘরসহ বৈদ্যুতিক সংযোগ স্থাপন করে ভোগ দখলে রয়েছেন। সম্প্রতি কেশবপুরের হিজলডাঙ্গা কলেজের শিক্ষক শরিফুল ইসলাম স্থানীয় সন্ত্রাসীদের নিয়ে বিভিন্ন কৌশলে ওই জমি দখলের চেষ্টা করেন। এতে নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়ে ৩০৮/২২ সালের ১৪৫ ধারায় একটি পিটিশন মামলা দায়ের করেন মোশারফ হোসেন। এই মামলায় গত ০৩ এপ্রিল থেকে আদালত কর্তৃক ওই জমিতে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

ভুক্তভোগী মোশারফ হোসেন বলেন, আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি থাকার পরও স্থানীয় ভূমিদস্যূ শরিফুল ইসলাম তার সহযোগী অজ্ঞাতনামা সন্ত্রাসীদের নিয়ে বিভিন্ন কৌশলে জমিটি অবৈধভাবে দখলের চেষ্টা করে আসছে। গত ১৭ এপ্রিল সন্ত্রাসীরা উক্ত জমিতে প্রবেশ করে অবৈধভাবে দখল করার জন্য ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেয়।

এ বিষয়ে শিক্ষক শরিফুল ইসলামের ব্যবহৃত নাম্বারে একাধিকবার কল দিলেও রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে কেশবপুর থানার উপপরিদর্শক (এসআই) মুক্তার হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল চেষ্টার বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়ায় প্রাথমিক সতর্ক করা হয়েছে। পরবর্তীতে আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

Comment using Facebook