কালিয়ায় উপাধ্যক্ষকে হত্যা চেষ্টাকারীকে নিয়ে পুলিশের নাটকীয়তার প্রতিবাদে মানববন্ধন

0
17

নড়াইল সংবাদদাতা

নড়াইলের কালিয়া সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ এম এম কামাল মাহামুদকে হত্যার চেষ্টা চালানোর ঘটনায় শিক্ষক ও ছাত্ররা ফুসে উঠেছে।

কলেজ ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের উত্যক্ত করায় রায়হান মোল্যা (২০) নামে এক বহিস্কৃত ছাত্রকে ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেয়ার অপরাধে পুলিশের নাটকীয়তা ও আটক ইভটিজার রায়হানকে ছেড়ে দেয়ার প্রতিবাদে কালিয়া-গোপালগঞ্জ সড়কে শনিবার(২৩এপ্রিল) মানববন্ধন করেছে শিক্ষক ও ছাত্ররা। বুধবার বিকালের এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন রাতেই উপাধ্যক্ষ কালিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। পরদিন বৃহস্পতিবার বিকালে পুলিশ তাকে আটক করে থানা হাজতে রাখলেও মামলা না নিয়ে মিমাংশার নামে নাটকীয়তা শুরু করে বলে মানববন্ধন থেকে অভিযোগ করা হয়েছে।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সরকারি শহীদ আব্দুস সালাম ডিগ্রী কলেজেন অধ্যাপক মো. সাহাদাৎ হোসেন, শাম্মি আক্তার, নাসরিন সুলতানা, আবু সাঈদ প্রমূখ। কলেজ সংলগ্ন কালিয়া-গোপলগঞ্জ সড়কে ঘন্টা ব্যাপি মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, নারী শিক্ষকসহ কলেজের ছাত্রীদের একের পর এক উত্যক্তসহ একাধিক অভিযোগের কারনে একাদশ শ্রেনীতে পড়–য়া রায়হানকে ২০২০ সালের কলেজ কর্তৃপক্ষ সাময়িক ভাবে বহিঃস্কার করে ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে।

কালিয়া থানার ওসি শেখ তাসমীম আলম বলেন, উপাধ্যক্ষের অভিযোগের ভিত্তিতে রায়হানকে আটক করা হয়েছিল। তাকে মোবাইল কোটে পাঠানোর জন্য অভিযোগকারিকে জানানো হলে তিনি তাতে রাজি না হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

Comment using Facebook