কপোতাক্ষ নদে অবৈধভাবে বালু উত্তোলনে লাখ টাকা জরিমানা

0
48

ঝিকরগাছা সংবাদদাতা

কপোতাক্ষ নদ থেকে অবৈধভাবে বালি উত্তোলন করায় যশোরের ঝিকরগাছায় এক ব্যক্তিকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে মাগুরা ইউনিয়নের মিশ্রিদেয়াড়ায় অভিযান চালিয়ে আব্দুল জালাল খানকে এ দ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত জালাল বহিরামপুর গ্রামের আব্দুল কাদের খানের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডাক্তার কাজী নাজিব হাসান। অভিযানে দুটি এস্কেভেটর, চারটি স্যালোমেশিন ও প্রায় ১ লাখ ৪২ হাজার ৭৬০ সেফটি বালু জব্দ করা হয়েছে। আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। সেখানে গিয়ে সত্যতা পায় আদালত। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারী জালাল নিজের দোষ স্বীকার করেন। পরে তাকে জরিমানা করা হয়। অভিযুক্ত আব্দুল জালাল খান বলেন, আঙ্গারপাড়া গ্রামের আল-আমিন, স্থানীয় ইউপি সদস্য জামাল উদ্দিন ও আমি বালু উত্তোলন করছিলাম। তবে দুই-তিন দিন বন্ধ করে দিয়েছি। এখন যারা উঠাচ্ছেন তারা অনুপস্থিত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান বলেন, তিনজন অবৈধভাবে বালু তুললেও জালাল খান দোষ স্বীকার করায় তাকে দণ্ড দেওয়া হয়েছে। এস্কেভেটর দুটি বালু উত্তোলনের কাজে ব্যবহৃত না হওয়ায় সেগুলো চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে। তবে জব্দকৃত বালু ও মালামাল নিলাম করা হবে।

Comment using Facebook