খুলনায় ১১তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব অনুষ্ঠিত

0
28

স্টাফ রিপোর্টার, খুলনা

খুলনায় তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের আয়োজনে ‘হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২০ এপ্রিল) নগরীর হোটেল সিটি ইনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে খুলনা, যশোর, পিরোজপুর ও বরিশালে তানযীমুল উম্মাহর ৫টি হিফয মাদরাসা থেকে ১১১ জন হিফয সমাপনকারী শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রদান ও তাদের বাবা-মাকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং সম্মানিত অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল।

তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মাদ ইকবালের সভাপতিত্বে বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ, মাওলানা মুফতি আব্দুর রহীম, হাফিজুর রহমান, প্রফেসর ড. মোঃ শাহজালাল, আ ন ম আব্দুল কুদ্দুস। বক্তারা বলেন, কুরআন হিফযের পাশাপাশি দেশের শিক্ষাব্যবস্থার সাথে সমন্বয় রেখে প্রতিষ্ঠানটি মানসম্মত শিক্ষা প্রদান করছে। সেই সাথে নৈতিকতা শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের সৎ যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে দৃষ্টান্ত স্থাপন করেছে। অনুষ্ঠানে হিফয সম্পন্ন করা শিক্ষার্থীদের কুরআন তিলাওয়াত ও মনোজ্ঞ ইসলামী সঙ্গীত পরিবেশন করা হয়। বিভিন্ন আরবী ক্যালিগ্রাফি ও ফেস্টুন দিয়ে অনুষ্ঠানস্থলকে মনোরম পরিবেশে সাজানো হয়।

Comment using Facebook